ভারতের বিপক্ষে ১ উইকেটে অবিশ্বাস্য জয় বাংলাদেশের

ছবি: সংগৃহীত

ভারতকে ১৮৬ রানে আটকে দিয়ে জয়ের লক্ষ্যেই ব্যাট করছিল বাংলাদেশ। অথচ ১৩৬ রানে পড়ে যায় ৯ উইকেট। সেখান থেকে পরাজয়ের শঙ্কাই ছিল। কিন্তু মেহেদী হাসান মিরাজ বীরত্বে প্রথম ওয়ানডেটা ১ উইকেটে জিতে ৩ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেছে স্বাগতিক দল।  চাহারের ওভারের প্রথম বলটি ছিল অফ স্টাম্পের বাইরে, কাট করে চার মারেন মিরাজ। পরের দুই বল ডট দেওয়ার পর চতুর্থ বলে স্কয়ার লেগ থেকে সিঙ্গেল।

আরো পড়ুন:
>নলছিটিতে বিএনপি ৭৯ নেতাকর্মীদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা
>পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বহালের দাবিতে যশোরে বিক্ষোভ মিছিল

জয়ের জন্য প্রয়োজন ৩ রান। চাহারের সে বলটি ছিল নো, ফলে তখন দরকার ছিল ২ রান। তবে ফ্রি হিটের ডেলিভারিটি চাহার করেন শর্ট, মিস করেন মোস্তাফিজ। পরের বলে মিডউইকেট থেকে সিঙ্গেল, সরাসরি থ্রোয়ে স্টাম্প ভাঙলেও মোস্তাফিজ ক্রিজে পৌঁছে যান তার আগেই। সে সিঙ্গেলই নিশ্চিত করে, ম্যাচ হচ্ছে টাই। শেষ বলে এক্সট্রা কাভারের ওপর দিয়ে মারা চারে বাংলাদেশের ১ উইকেটের জয় নিশ্চিত করেন মিরাজ। শার্দুল ঠাকুরের প্রথম ২ বল ডিফেন্ড করেছিলেন মোস্তাফিজুর রহমান।

মিরাজ গিয়ে ভরসা দিচ্ছিলেন। তৃতীয় বলে ফ্লিক করে চার মেরে দিলেন মোস্তাফিজ। চতুর্থ বলে থার্ডম্যান থেকে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক ফিরিয়ে দিলেন মিরাজকে। পঞ্চম বল ডট দেওয়ার পর শেষ বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক নিজের কাছে রেখেছেন মিরাজ। বিমারে নো বল। ফ্রি হিটে রান নেই। ফুলটসে স্কুপ করে চার। ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে চার। ডট। সিঙ্গেল, ওভারথ্রো থেকে আরও একটি রান। পুল করে ডিপ স্কয়ার লেগ দিয়ে চার। মিরপুর স্টেডিয়ামে অবিশ্বাস্য এই জয় পেতে সবচেয়ে বড় অবদান ছিল মিরাজের। বাংলাদেশ জয় নিশ্চিত করেছে ২৪ বল হাতে রেখে।

ডিসেম্বর ০৪, ২০২২ at ১৯:৫৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস