পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বহালের দাবিতে যশোরে বিক্ষোভ মিছিল

ছবি: সংগৃহীত

পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বহালের দাবিতে যশোরে বিক্ষোভ মিছিল সর্বস্তরের শিক্ষায় ধর্ম শিক্ষা বাধ্যতামূলক, সিলেবাস থেকে ঈমান আকিদা বিনষ্টকারী ডারউনের বিবর্তনবাদ বাদ দেয়ার দাবিতে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর শাখার উদ্যোগে আজ রোববার সকাল ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সংগঠনের জেলা সভাপতি মিয়া মো. আব্দুল হালিমের নেতৃত্বে মানববন্ধনে শতাধিক নেতাকর্মী ও ধর্মপ্রাণ মুসুল্লি অংশ গ্রহণ করেন। মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক মাওলানা শোয়াইব হোসেন। এসময় তিনি বলেন, নীতি, নৈতিকতা ও ধর্মীয় মূল্যবোধ ছাড়া কোন জাতির উন্নতি হতে পারে না।

আরো পড়ুন:
>শার্শায় ছাত্রলীগের আংশিক কমিটি গঠন, জানেন না জেলা সভাপতি-সম্পাদক
>পাইকগাছায় বিনামূল্যে কৃষকের মাঝে সার-ধানবীজ বিতরণ

শিক্ষা কারিকুলাম-২০২১ এ ইসলাম ধর্ম শিক্ষা বাদ দিয়ে একটি বিভ্রান্তমূলক শিক্ষা ব্যবস্থা কায়েমের চেষ্টা চলছে। এ উদ্যোগ এ দেশের ধর্মপ্রাণ মানুষ মেনে নেবে না। অবিলম্বে এ কারিকুলাম বাতিল করে পাবলিক পরীক্ষায় ধর্ম পরীক্ষা বহাল, সর্বস্তরের শিক্ষায় ধর্ম শিক্ষা বাধ্যতামূলক করার দাবি জানান তিনি। একইসাথে ডারউনের বিবর্তনবাদ পাঠ্যবই থেকে বাদ দেবার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

ডিসেম্বর ০৪, ২০২২ at ১৭:৫৪:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস