জার্সি অবমাননা নিয়ে যা বললেন মেসি

মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার জয়ের পর মেসিদের ড্রেসিংরুমের এক ভিডিও নিয়ে বিতর্ক উসকে দিয়েছিলেন মেক্সিকান বক্সার ক্যানেলো আলভারেজ। তার দাবি, মেসি মেক্সিকোর জার্সির অবমাননা করেছেন। টুইটারে সে ভিডিও পোস্ট করে ক্ষোভ উগরে দেন তিনি। শুধু তাই নয়, তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো মারার হুমকি পর্যন্ত দিয়েছেন মেসিকে। পোল্যান্ডের বিপক্ষে দারুণ জয়ের পর আলভারেজের অভিযোগের জবাব দিয়েছেন মেসি। বক্সার ক্যানেলো আলভারেজ। তার দাবি, মেসি মেক্সিকোর জার্সির অবমাননা করেছেন।

এ প্রসঙ্গে মেক্সিকো দলের অধিনায়ক আন্দ্রেস গুয়ারদাদো বলেন, ভিডিওতে যা দেখা গেছে, তা অস্বাভাবিক কিছুই নয়। ফুটবলের ড্রেসিং রুমে এমন হতেই পারে। তাছাড়া, মেসির ব্যাপারটি পুরোপুরি অনিচ্ছাকৃত। ঘটনাটা আর্জেন্টিনা- মেক্সিকো ম্যাচের পরে আর্জেন্টিনার ড্রেসিং রুমের। এক ভিডিওতে দেখা যায় সেখানকার মেঝেতে পড়ে আছে মেক্সিকান জাতীয় দলের একটি জার্সি। যেটি হয়তো ম্যাচের পর স্মারক হিসেবে পেয়েছিলেন আর্জেন্টিনার কোনো খেলোয়াড়।

আরো পড়ুন:
সিরাজগঞ্জে সরকারী বরাদ্দকৃত কম্বল ফেরত দিলেন চেয়ারম্যানরা
রাণীশংকৈলে মুক্তিযোদ্ধা ভবনে পাঠাগার উদ্বোধন
৫০ কোটি মানুষকে ডিজিটাল আর্থিক সেবার, আওতায় আনতে কাজ করবে হুয়াওয়ে

নিজেদের ব্যবহৃত জার্সির সঙ্গেই মেক্সিকান জার্সিটিও মেঝেতে রাখা হয়েছিল। দুর্ঘটনাবশত সেই জার্সি মেসির পায়ের নিচে পড়ে। মেসি বলেন, ‘আমি মনে করি ব্যাপারটা ভুল বোঝাবুঝি। আমাকে যারা চেনেন, সবাই জানেন, আমি কখনোই অন্যকে অসম্মান করি না। আমার এখানে ক্ষমা চাওয়ার কিছু নেই। কারণ, আমি মেক্সিকো জাতীয় দল বা মেক্সিকান জনগণকে অসম্মান করিনি।

আলভারেজ যাই বলুক, সেদিন জার্সি অবমাননায় খোদ মেক্সিকো ফুটবল দলের অধিনায়ক আন্দ্রেস গুয়ার্দাদো দাঁড়িয়েছিলেন মেসির পক্ষে। তার মতে, ড্রেসিংরুমে যা ঘটেছে তা ইচ্ছাকৃত নয়। তিনি বলেন, ‘ভিডিওতে যা দেখা গেছে, সেটি অস্বাভাবিক কিছুই নয়। ফুটবলের ড্রেসিং রুমে এমন হতেই পারে। তাছাড়া মেসির ব্যাপারটি পুরোপুরি অনিচ্ছাকৃত।

ডিসেম্বর ০১.২০২২ at ১৯:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর