১ কোটি ২৫ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার: অর্থমন্ত্রী

সারাদেশে এক কোটি পরিবারের মাঝে সাশ্রয়ী মূল্যে সরবরাহ করতে রাষ্ট্রীয় বাণিজ্যিক সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মাধ্যমে ১ কোটি ২৫ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার। এসব তেলের ক্রয়মূল্য পড়বে ১৭১ থেকে ১৭৪ টাকা। এতে মোট ব্যয় হবে প্রায় ২১৪ কোটি ৯৩ লাখ টাকা।

অর্থমন্ত্রী আ হ মোস্তফা কামালের সভাপতি অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে প্রস্তাবগুলো অনুমোদন দেওয়া হয়। বৈঠকে মোট ১৬ প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল বারেক।

আরো পড়ুন :
রাজধানীর মাতুয়াইলে প্যাকেজিং কারখানার আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট
জ্বলানি তেলের মূল্য বৃদ্ধি, অলস সময় পার করছে চৌগাছার হোটেল রেস্তোরাগুলো

অতিরিক্ত সচিব বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অপর একটি প্রস্তাবে ৮৫ লাখ লিটার সয়াবিন তেল কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এই লটে প্রতি লিটার সয়াবিন তেল ১৭১ টাকায় কেনা হবে। এডিবল অয়েল রিফাইনারি লিমিটেডের কাছ থেকে ২০ লাখ লিটার, বসুন্ধরা মাল্টিফুড প্রডাক্ট লিমিটেড থেকে ৩৫ লাখ লিটার এবং সিনো এডিবল অয়েল লিমিটেড থেকে ৩০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার। এর বাইরে সরকার স্থানীয় একাধিক কম্পানির কাছ থেকে ১১১ টাকা কেজিতে মসুর ডাল কিনবে টিসিবির জন্য। এতে খরচ হবে ৫৫ কোটি ৫০ লাখ টাকা।

আগষ্ট ১৮,২০২২ at ১০:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কলক/শই