স্বরূপে রশিদ খান, সমতায় ফিরলো আফগানিস্তান

প্রথম দুই টি-টোয়েন্টিতেই আয়ারল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছিল সফরকারী আফগানিস্তান। তৃতীয় টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়িয়ে জয়ের মুখ দেখেছিল মোহাম্মদ নবীর দল। চতুর্থ টি-টয়েন্টিতেও জয় পেয়ে সিরিজে সমতা ফিরিয়েছে আফগানিস্তান। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-২ সমতা ফিরিয়েছে সফরকারীরা।

বৃষ্টির কারণে ১১ ওভারে নামিয়ে আনা হয় কুড়ি ওভারের চতুর্থ ম্যাচ।

কার্টেল ওভারের এই ম্যাচে আগে ব্যাট করে রানের পাহাড় গড়ে আফগানিস্তান। যার নেতৃত্বে ছিলেন নজিবুল্লাহ জাদরান। তবে শেষের দিকে ক্যারিশমা দেখিয়েছেন রশিদ খান। আফগান ঝড়ের শুরুটা করেছিলেন অবশ্য রহমানুল্লাহ গুরবাজ, যদিও নিজের ইনিংসটা বেশিদূর টেনে নিতে পারেননি এই ওপেনার।

আরে পড়ুন :
ইবিতে বঙ্গবন্ধুর স্মরণে ‘শ্রাবণের শোকগাথা’ কবিতা পাঠ অনুষ্ঠান অনুষ্ঠিত
দেশে ফিরছেন শাকিব খান

 

প্রায় অর্ধেক ওভার কমে আসা এই ম্যাচে উড়ন্ত শুরু পায় আফগানিস্তান। তিন ওভার পূর্ণ হওয়ার আগেই ওপেনিং জুটিতে ৩৭ রান তোলেন হজরতউল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ। ১৩ বলে ২৪ রান করে গুরবাজ ব্যারি ম্যাকার্থির শিকার হলে ভাঙে এই জুটি।

আর চতুর্থ ওভারে পরপর দুই বলে ইব্রাহিম জাদরান ও জাজাই ফিরে গেলে ধাক্কা খায় সফরকারীরা। সুবিধা করতে পারেননি নবিও। সাজঘরে ফেরার আগে ৫ রান করেন আফগান অধিনায়ক।

দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করে আদাইরের বলে বিদায় নেন নাজিবুল্লাহ। তার ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছয়ের মার। শেষ পর্যন্ত রশিদ খানের ১০ বলে ৩১ রানের ইনিংসে আফগানরা পায় ১৩২ রানের বড় সংগ্রহ। রশিদ খান ইনিংসটি সাজান ১ চার ও ৩ ছয়ে।

আগষ্ট ১৬,২০২২ at ১৩:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এনজি/শই