গলাচিপায় বাংলাদেশ ব্যাংকের জাল টাকা প্রতিরোধে ওয়ার্কসপ

দেশের প্রান্তিক পর্যায়ে মুদ্রা বিশেষ করে নকল টাকা চিহিৃত করন এবং আসল টাকা চেনা বিষয়ে গলাচিপা উপজেলার সকল ব্যাংক, বীমা, এনজিও, অর্থলগ্নি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তি, সুধি ও গণমাধ্যম কর্মীদের সমন্বয়ে শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সুযোগ্য নির্বাহী অফিসার আশিষ কুমার এর সভাপতিত্বে ওয়ার্কসপে প্রধান অতিথি হিসেবে উদ্ধোধন করে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক, বরিশাল বিভাগের অতিরিক্ত পরিচালক (ব্যাংকিং) অসিত ভূষন শীল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন শাহ, পটুয়াখালী সোনালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার সমির চন্দ্র কর্মকার।

আরো পড়ুন:
যশোরে রবিবারের কোথায় কখন লোডেশেডিং থাকবে বিস্তারিত সময়সূচী
চুল সোজা রাখবে মেথি
এবার দেয়া হবে শিশুদের টিকা

প্রধান আলোক ছিলেন, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-ম্যানেজার (করেন্সী) বরিশাল নিখিল চন্দ্র শীল ও সহকারী পরিচালক আতিকুর রহমান, (ব-বি,বি) প্রমুখ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন গলাচিপা সোনালী ব্যাংকের ব্যবস্থাপক মো. ইব্রাহিম মোল্লা, প্রেস ক্লাব সভাপতি মু. খালিদ হোসেন মিলটন, সাংবাদিক ও আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিত কুমার দত্ত মলয়, গলাচিপা রূপালী ব্যাংক ব্যবস্থাপক আ. রাজ্জাক, সিনিয়র অফিসার সোনালী ব্যাংক গলাচিপা তাওহিদুল ইসলাম।

ওয়ার্কসপে জাল-নোট সনাক্ত করনের নানাবিধ টেকনিকাল বিষয় গুলো প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা সহ জালিয়াতি চক্রের ও জাল টাকার বাহক প্রস্ততকারী বাজার জাত বিষয়ে আইনি দিক ও শাস্তি বিষয়ে অবগতি করা হয়। এছাড়া জাল টাকা বিরুদ্ধে গণ-সচেতনতার জন্য বিভিন্ন সুপারিশ মালা দেয়া হয়।

জুলাই ৩১,২০২২ at ১৩:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সলিতা/এসএম