চুল সোজা রাখবে মেথি

চুল সৌন্দর্যের একটি অংশ। আর এই সৌন্দর্যকে ধরে রাখার জন্য প্রয়োজন বিশেষ যত্ন। আমরা অনেকেই চুল সোজা এবং সিল্কি রাখার জন্য রিবনডিং করে থাকি। অথবা নানান রকম হিট ট্রিটমেন্ট নিয়ে থাকি যা আমাদের চুলের জন্য ক্ষতিকর। তবে কোন রকম হিট ট্রিটমেন্ট এবং পার্লারের ঝামেলা ছাড়াই ঘরোয়া ভাবেই চুল সোজা এবং সিল্কি করতে পারবেন মেথির সাহায্যে।

আমরা কমবেশি সবাই মেথি সম্পর্কে জানি। মেথি হল একটি বর্ষজীবী পাতার গাছ। অনেকেই শখ করে মেথির শাক খেয়ে থাকে। তবে মেথির শাকের পাশাপাশি মেথির শস্যবীজও খাওয়ার জন্য উপযুক্ত।

বিভিন্ন ধরনের ওষুধ তৈরিতেও এর ব্যবহার দেখা যায়। তবে মেথির বিজ দিয়ে ঘরোয়া পদ্ধতিতে তৈরি করা হেয়ার প্যাক আপনার হারিয়ে যাওয়া চুলের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে সহায়তা করবে।

আরো পড়ুন :
ওজন কমে গোসলে!
এবার দেয়া হবে শিশুদের টিকা

মেথি দিয়ে হেয়ার প্যাক তৈরি করার জন্য সারারাত মেথি পানিতে ভিজিয়ে রাখুন। পরদিন মেথি পাটায় বেটে অথবা ব্ল্যান্ড করে পেস্ট করে নিন।

এবার এই মেথি বাটা চুলের গোড়াসহ সমস্ত চুলে লাগিয়ে রাখুন ৩০ মিনিট। চাইলে এর সাথে ২ চামচ টক দই মিশিয়ে ব্যবহার করতে পারেন। এতে করে আরও ভালো উপকার পাবেন। ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ভালো করে চুল পরিষ্কার করে নিন। সপ্তাহে অন্তত ২ বার ব্যবহার করার চেষ্টা করুন।

মেথির এই হেয়ার প্যাক চুল সোজা এবং সিল্কি করার পাশাপাশি চুল অকালে পেকে যাওয়ার সমস্যা রোধ করতে সাহায্য করে। এছাড়া খুশকির সমস্যা দূর করে এবং চুলকে করে তোলে শক্ত এবং মজবুত।

জুলাই ৩১,২০২২ at ১১:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/গকা/রারি