সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা। ফাইল ছবি।
শেখ হাসিনা। ফাইল ছবি।

সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা- এমন তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, আমরা এখন প্রধানমন্ত্রীর সফর নিয়ে কাজ করবো। সোমবার (২০ জুন) রাতে ভারত সফর শেষে ঢাকায় ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘ অধিবেশনের আগেই সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী ভারত সফরে যাবেন। আমরা দিল্লির সঙ্গে এটা নিয়ে আলাপ করেছি। তারাও সেই সময়ে প্রধানমন্ত্রীর সফরের প্রস্তুতি নিচ্ছেন। তিনি বলেন, দিল্লিতে দুই দেশের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশের বন্যায় ভারতের কাছে আগাম তথ্য থাকলে সেটা আমরা আগেভাগেই শেয়ার করতে অনুরোধ জানিয়েছি।

আরও পড়ুন:
শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতির লিখিত নির্দেশনায় জবেদ আলী ভারপ্রাপ্ত সভাপতি
জাবিতে যুব রেড ক্রিসেন্ট’র ত্রিবার্ষিক কর্মপরিকল্পনা উপস্থাপন

ড. মোমেন আরো বলেন, ভারত থেকে বাংলাদেশের ব্যবসায়ীরা গম আমদানি করতে পারবে। এটা নিয়ে আলাপ হয়েছে। এছাড়া পি কে হালদারকে আমরা ফিরিয়ে আনার কথাও বলেছি। বাংলাদেশ ও ভারতের মধ্যে সব নদী পথ উন্মুক্ত করার আহ্বান জানিয়েছি। আমরা চাই, এসব নদী পথ দিয়ে ব্যবসা-বাণিজ্য বাড়ুক।

বাংলাদেশ ও ভারতের মধ্যে যৌথ পরামর্শক কমিশন-জেসিসি বৈঠকে যোগ দিতে গত ১৮ জুন দিল্লি সফরে যান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সোমবার রাতে তিনি দিল্লি থেকে ঢাকায় ফিরেছেন।

জুন ২০,২০২২ at ২১:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ