লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েও মোহমেডানের বিদায়

ঢাকা প্রিমিয়ার লিগের চলতি আসরে তারকাসমৃদ্ধ দল গড়েছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। লিগ পর্ব শেষ হওয়ার আগেই বিদায় নিশ্চিত হয়েছে ক্লাবটির। সুপার লিগের টিকিট পায়নি এবার সাদা-কালোরা। ১১ দলের টুর্নামেন্টে সাত নম্বরে থেকে লিগ শেষ করতে হচ্ছে মোহামেডানকে।

আজ (শুক্রবার) লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে মাশরাফি বিন মুর্তজার লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি হয় মোহামেডান। কুশল মেন্ডিজের সেঞ্চুরি আর মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ফিফটিতে আগে ব্যাট করে স্কোরবোর্ডে ৩০৭ রানের বড় সংগ্রহ পায় তারা। ৩০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা রূপগঞ্জকে ২২৭ রানে অলআউট করে ৮০ রানের বিশাল ব্যবধানে জয় পায় মোহামেডান। তবে এই জয় কাজে আসেনি তাদের।

তারকাসমৃদ্ধ দল গড়েও লিগের শুরু থেকে ভালো করতে পারেনি মোহামেডান। দশম রাউন্ড পর্যন্ত আশা জিইয়ে রেখেছিল তারা। তবে বৃহস্পতিবার নবাগত রূপগঞ্জ টাইগার্সের জয়ে তাদের সব সম্ভাবনা শেষ হয়ে যায়। গাজী গ্রুপ আর রূপগঞ্জ টাইগার্সের মতো ১০ ম্যাচে সমান ৫টা করে জয়-পরাজয়ে সমান ১০ পয়েন্ট থাকলেও মুখোমুখি দেখায় দুই দলের সঙ্গেই হেরেছে মোহামেডান, এতেই লিগ পর্ব থেকে বিদায় নিতে হলো তাদের।

আরো পড়ুন:
আবারও বেনাপোল বন্দরে অগ্নিকান্ড: ভষ্মিভূত পণ্যবোঝাই ৭টি ভারতীয় ট্রাক
যে পথে শ্রীলঙ্কার অর্থনীতি

নিয়মরক্ষার ম্যাচে বিকেএসপিতে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ভালো শুরু পায় মোহামেডান। ওপেনার রনি তালুকদার ৩১ রানে ফিরলেও অর্ধশতক তুলে নেন পারভেজ হোসেন ইমন, খেলেন ৬৮ বলে ৭৬ রানের ইনিংস। লঙ্কান ক্রিকেটার কুশল মেন্ডিস সেঞ্চুরি হাঁকিয়ে আউট হন ৭টি চার ও ৪ ছক্কায় ১০১ রান করে। শেষদিকে মাহমুদউল্লাহ ৪৭ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন।

এতে ইনিংসের ৪৮তম ওভারে অলআউট হওয়ার আগে স্কোর বোর্ডে ৩০৭ রানের সংগ্রহ পায় মোহামেডান। রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন মেহেদী হাসান রানা। মাশরাফির শিকার ১ উইকেট।

এপ্রিল ১৪.২০২২ at ১৮:৫১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শাশি