চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে স্পেনের বিপক্ষে ইংল্যান্ড

বুধবার রাতের দুই ম্যাচের মধ্য দিয়ে শেষ হলো চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল। নিশ্চিত হয়ে গেছে ২০২১-২২ মৌসুমের শেষ চারে খেলবে কোন কোন দল।

চ্যাম্পিয়ন্স লিগে গত মঙ্গলবার রাতটা ছিল স্প্যানিশদের। রিয়াল মাদ্রিদ ৩ গোলে পিছিয়ে পড়েও শেষের জাদুতে চেলসিকে বিদায় করে পৌঁছে যায় চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে।

বুধবার রাতটা অবশ্য ছিল ইংলিশদের। দুটো লড়াই ছড়িয়েছে উত্তাপ, তবে দুই ম্যাচের এই উত্তাপ আবার একরকম নয়। লিভারপুল-বেনফিকার ম্যাচটা দেখেছে গোলের ছড়াছড়ি। যেখানে ৩-১ গোলে পিছিয়ে পড়েও বেনফিকা সমতা ফেরায় ৩-৩ গোলে। তবে প্রথম লেগে ৩-১ গোলের জয় লিভারপুলকে তুলে দেয় প্রতিযোগিতার সেমিফাইনালে।

আরো পড়ুন:
বৈশাখে ইলিশ খাওয়া হুজুগে কর্মকাণ্ড ছাড়া কিছুই না: পূর্ণিমা
কুবিতে মঙ্গল শোভাযাত্রা মধ্য দিয়ে বর্ষবরণ

আর ম্যানচেস্টার সিটির ম্যাচটা উত্তাপ ছড়িয়েছে ফাউল দিয়ে। সে ম্যাচে অবশ্য গোল হয়নি। ফলে অ্যাটলেটিকো মাদ্রিদকে বিদায় করে সিটি প্রথম লেগে ১-০ গোলের জয় নিয়ে চলে যায় সেমিফাইনালে।

১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির। সেমিফাইনালের দুই লেগ অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল ও ৫ মে। অন্য সেমিফাইনালে লিভারপুল লড়বে ভিয়ারিয়ালের বিপক্ষে। এই লড়াইয়ের দুই লেগ অনুষ্ঠিত হবে আগামী ২৮ এপ্রিল ও ৪ মে। ওদিকে আরেক স্প্যানিশ দল ভিয়ারিয়ালের পরিস্থিতিটা একইরকম না হলেও শেষ দিকের গোলে তারাও পৌঁছে গেছে প্রতিযোগিতার সেমিফাইনালে। বায়ার্নের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের পর মঙ্গলবার ফিরতি লেগে দলটি ড্র করে ১-১ গোলে। তাতেই নিশ্চিত হয়ে যায় ১৬ বছর পর সেমিফাইনালে খেলছে তারা।

এপ্রিল ১৪.২০২২ at ১৬:৩৫:০০(GMT+06)
দেশদর্পণ/আক/শাশি