বিনামূল্যে মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্প পরিচালিত

রবিবার (২৩ জানুয়ারি) সকাল ১০ টায় কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের আংটিহারা গ্রামে বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স এর আয়োজনে, ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর আর্থিক সহযোগিতায় এবং রেনেটা বাংলাদেশ লিমিটেড এর কারিগরি সহযোগিতায় জলবায়ু পরিবর্তনের কারনে ক্ষতিগ্রস্থ উপকূলবাসীর জন্য দিন ব্যাপী বিনামূল্যে স্ত্রীরোগ ও মাতৃসাস্থ্য সেবা ক্যাম্প পরিচালিত হয়।

স্বাস্থ্য সেবা নিতে দক্ষিণ বেদকাশি ইউনিয়নে সুবিধা বঞ্চিত নারীরা স্বতঃস্ফুর্ত ভাবে অংশগ্রহণ করেন। উক্ত স্বাস্থ্য সেবা ক্যাম্পটির উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ইউপি সদস্য রেহানা পারভীন, আরও উপস্থিত ছিলেন ইউপি সদস্য আব্দুস সালাম খাঁন, সমাজ কল্যান যুব সংস্থার সাধারণ সম্পাদক সায়ফুর রহমান, সদস্য মাসুম করীম, রেনেটা লিমিটেড এর প্রতিনিধি উৎপল কুমার মন্ডল, লিডার্স এর মনিটরিং অফিসার রনজিৎ কুমার মন্ডল, রোগী দেখেন, ডা. তানিয়া সুলতানা, এমবিবিএস, পিজিটি (গাইনী এন্ড অবস)।

আরো পড়ুন :
অবশেষে দৌলতপুরের সেই চার পরিবার বুঝে পেল প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি
বগুড়া কাহালুতে ইউএনও’র অভিযানে ফুটবল খেলা ভন্ডুল

উক্ত মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি বলেন “লবনাক্ততা বেড়ে যাওয়ায় নারীরা বিভিন্ন রোগে আগের চেয়ে বেশি আক্রান্ত হচ্ছে। আমাদের এখানে ভাল ডাক্তার না থাকায় এবং উপজেলা শহর অনেক দূরে ও যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ায় নারীরা এসব সেবা থেকে বঞ্চিত হচ্ছে। লিডার্স নারীদের স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি।”

জানুয়ারি ২৩.২০২১ at ২১:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পকুবৈ/রারি