১৪ মামলার আসামি, রাউজানের শীর্ষ সন্ত্রাসী আজিজ গ্রেপ্তার

চট্টগ্রামের আন্ডারওয়ার্ল্ডের নিয়ন্ত্রক ও উত্তর চট্টগ্রামের ত্রাস, হত্যা, ডাকাতি, চাঁদাবাজিসহ ১৪ মামলার আসামি, রাউজানের আজিজ বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী আজিজ উদ্দিন ওরফে আজিজ্যাকে (৪৪) অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকাল সোয়া ৫টায় নগরীর আকবরশাহ থানার একে খান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতার হওয়া আজিজ রাউজান উপজেলার হরিষখান গ্রামের মৃত বজল আহম্মদের ছেলে। তার বিরুদ্ধে ৫টি হত্যাসহ সন্ত্রাসী, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে ১৪টি মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, ২০১৫ সালের রাউজান-রাঙামাটি সড়কের ছারা বাটতল এলাকায় যুবলীগ কর্মী শহিদুল আলমকে (৩৫) গুলি করে হত্যা করে দুস্কৃতিকারীরা। এ ঘটনায় রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

আরো পড়ুন :
নওগাঁর আত্রাইয়ে রাইস ট্রান্সপ্লান্টারে চারা রোপনের উদ্বোধন অনুষ্ঠিত
নড়াইলে ওমিক্রম প্রতিরোধের জন্য কোভিড-১৯ সংক্রমন জেলা কমিটির সভা অনুষ্ঠিত

এ ঘটনার পর এ মামলায় এক নম্বর আসামি শীর্ষ সন্ত্রাসী আজিজ উদ্দিনসহ হত্যায় জড়িতরা বিদেশে পালিয়ে যায়। বিদেশ থেকেই আজিজ তার বাহিনীকে পরিচালনা করতো। এ বিষয়ে র‌্যাব জড়িতদের গ্রেপ্তারে দীর্ঘদিন গোয়ন্দা নজরদারি করে আসছে।

তিনি আরও বলেন, মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে বিকাল ৫টায় নগরীর আকবরশাহ থানা এলাকায় অভিযান চালিয়ে আজিজকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে অজিজ। এছাড়াও আজিজ রাউজানসহ নগরীর তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী।

তার বিরুদ্ধে চট্টগ্রামের আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে রাউজানসহ জেলার বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে। আজ তাকে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।

জানুয়ারি ১২.২০২১ at ১৮:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমম/রারি