জাতির উদ্দেশ্যে শুক্রবার সন্ধ্যায় ভাষণ দিবেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি।

শুক্রবার (০৭ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ সরকার। তৃতীয় মেয়াদের তিন বছর পূর্তি হচ্ছে শুক্রবার। এ উপলক্ষে ভাষণ দিবেন শেখ হাসিনা।

এই তিন বছর পূর্তিতে শেখ হাসিনা কী চমক দিবেন জাতিকে পুরো দেশ তার জন্যই অপেক্ষা করছে। এজন্য আগামীকালের ভাষণে প্রধানমন্ত্রী কী বলবেন সেটি জাতির জন্য গুরুত্বপূর্ণ।

২০১৯ সালের ৭ জানুয়ারি বর্তমান মেয়াদে আওয়ামী লীগ সরকার শপথ গ্রহণ করেছিল। তৃতীয় মেয়াদের শুরুতে মন্ত্রীসভা গঠনে শেখ হাসিনা চমক দেখিয়েছিলেন। দলের প্রভাবশালী নেতাদেরকে বাদ দিয়ে সম্ভাবনাময় তরুণদের দিয়ে একটি মন্ত্রীসভা গঠন করেন। এ তিন বছরে নানা সমালোচনার পরও শেখ হাসিনা তার সিদ্ধান্তে অটল থেকেছেন। মন্ত্রীসভার সদস্যদের ব্যর্থতার দায়ভার দেশবাসীকে মোটেও বুঝতে দেননি। যেখানে তিনি ব্যর্থতা, অদক্ষতা পেয়েছেন সেখানে নিজে দায়িত্ব নিয়ে পরিস্থিতি সামাল দিয়েছেন।

আরো পড়ুন:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ
বেড়া উপজেলার ৯ টি ইউপিতে ৩ টিতে আওয়ামীলীগ ও ৫ টিতে স্বতন্ত্রপ্রার্থী জয়ী

তিন বছরে আওয়ামী লীগ সরকার তার অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে পেরেছে। বিশেষ করে পদ্মা সেতু, মেট্রো রেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, কর্ণফুলী টানেলের মত বড় বড় প্রকল্পগুলো এখন দৃশ্যমান। এই সবকিছুই বর্তমান বছরে দৃশ্যমান হবে। আর এই প্রকল্পগুলো আগামী নির্বাচনে আওয়ামী লীগের জন্য ট্রাম্পকার্ড হবে বলেও বিভিন্ন মহল মনে করছেন।

জানুয়ারি ০৬.২০২২ at ১৬:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ