প্রযুক্তি নির্ভরতার মধ্যে শিশুদের বেড়ে ওঠা নিশ্চিত করতে হবে- নুরুল আমিন রুহুল এমপি

সোমবার ( ৩ জানুয়ারি) নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ থেকে বই উৎসবের উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

উদ্বোধনকালে তিনি বলেন, নতুন বছরের প্রথমদিনে আমরা শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পারছি এর চেয়ে আনন্দের কিছু নেই। এমন এক সময় ছিল যখন বছরের মাঝামাঝি পর্যন্তও শিক্ষার্থীদের হাতে বই পৌঁছাত না।’

আরো পড়ুন:
সমাজসেবা দিবস উপলক্ষে-২০ জন ভিক্ষুককে গরু দিলেন ডিসি
পারিবারিক কলহের জেরে বিষপানে যুবকের মৃত্যু

আওয়ামী লীগ সরকার সেই দৃশ্যপট পরিবর্তন করেছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা আবার আগের অবস্থানে ফিরে যেতে চাই না। এই শিশু শিক্ষার্থীরাই জাতির ভবিষ্যৎ। তাদেরকে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে প্রযুক্তি নির্ভরতার মধ্যে শিশুদের বেড়ে ওঠা নিশ্চিত করতে হবে।’ এ ব্যাপারে অভিভাবক ও শিক্ষকদের সহযোগিতা চান তিনি।

নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম তাজুল ইসলাম এর সভাপতিত্বে ধর্মীয় শিক্ষক মো. জাকারিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন, ফরাজিকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আ. মান্নান বেপারী, উপজেলায় যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক, বড় হলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, আমিনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আ. নজির মাষ্টার, সাবেক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আ. রব, সমাজ সেবক আ. আউয়াল, নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ.খ.ম বাহাউদ্দীন।

জানুয়ারী ০৩.২০২২ at ১৪:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/মক