কলকাতায় ভোটগ্রহণের শুরুতেই বিজেপির অভিযোগ

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে পশ্চিমবঙ্গের কলকাতা পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শীত উপেক্ষা করে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে ভোটগ্রহণের শুরুতেই সিসিটিভি বিকল, এজেন্টদের বাধাসহ নানা অভিযোগ করেছে বিরোধীপক্ষ বিজেপি।

রোববার (১৯ ডিসেম্বর) সকাল থেকে চলছে ভোটগ্রহণ। অনেকগুলো কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব ভোটকেন্দ্রের ২০০ মিটার পর্যন্ত এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

নির্বাচন কমিশন জানান, ভোটকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে নিরাপত্তা বাহিনীর ২৩ হাজার ৫০০ সদস্য। এর মধ্যে ১১ হাজার সশস্ত্র নিরাপত্তাকর্মী। নিরাপত্তার দায়িত্ব সামলাচ্ছে কলকাতা পুলিশ, রাজ্য পুলিশ ও রাজ্যের সশস্ত্র বাহিনী।

আরো পড়ুন:
দাম ও মান নিয়ে শুরুতেই প্রশ্ন, সেট টপ বক্স নিয়ে স্বেচ্ছাচার
উন্মুক্ত হচ্ছে মালয়েশিয়ার শ্রমবাজার, সমঝোতা সই আজ

বিধানসভা নির্বাচনের পশ্চিমবঙ্গের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই নির্বাচনে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন  ৯৫০ জন প্রার্থী। ইভিএমের মাধ্যমে ১৪৪ জন কাউন্সিলরকে বেছে নেবেন ৪০ লাখ ৪৮ হাজার ৩৫৭ জন ভোটদাতা।

এদিকে সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণভাবে এই নির্বাচনের আয়োজন রাজ্য সরকারের কাছে বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। রাজ্য নির্বাচন কমিশন এরই মধ্যে হাইকোর্টের নির্দেশক্রমে পুলিশ প্রশাসনকে সব ধরনের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে।

ডিসেম্বর ১৯.২০২১ at ১১:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জানি/জআ