তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মেমোরিয়াল পার্ক ও আবক্ষ ভাস্কর্য উদ্বোধন

তুরস্কের রাজধানী আঙ্কারায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি পার্ক উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধু মেমোরিয়াল পার্ক নামের উদ্যানটি দেশটির সর্ববৃহৎ এবং এটি রাজধানীর কাচোরায় অবস্থিত। এর আয়তন ৩৩ হাজার স্কয়ার মিটার। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই পার্ক নির্মাণ করা হয়েছে। আঙ্কারার বুলভার্ডের চার রাস্তার মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি আবক্ষ ভাস্কর্য উদ্বোধন করা হয়।

সোমবার (১৩ ডিসেম্বর) বিকাল সাড়ে ৫টায় এই পার্ক উদ্বোধন করা হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের চেষ্টায় পার্কটি নির্মাণ করে তুরস্ক কর্তৃপক্ষ।

আরো পড়ুন:
ঝিকরগাছার নিশ্চিন্তপুরে বিনা খরচে জন্ম সনদ গ্রহণ বিষয়ক মা সমাবেশ অনুষ্ঠিত
ভাঙ্গুড়ার বড়াল নদীতে বাউৎ উৎসব অনুষ্ঠিত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘তুরস্কের রাজধানী আঙ্কারায় বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল পার্ক বাংলাদেশের জন্য  গর্বের এবং বাঙ্গালী জাতির জন্য অনেক সম্মানের বিষয়।

ডিএনসিসি মেয়র বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু নিজ দেশেরই নেতা ছিলেন না, তিনি ছিলেন তৃতীয় বিশ্বের গণমানুষের মহান নেতা।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী চলাকালে ডিএনসিসি ও আঙ্কারা দুই সিটি মেয়রের ঐকান্তিক প্রচেষ্টায় তুরস্কের রাজধানীতে বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য উন্মোচন এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল পার্ক এর উদ্বোধন করা হয়।

আতিকুল ইসলাম বলেন, বৈঠকে অর্থনৈতিক, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলা, কারিগরি, বিজ্ঞান, প্রযুক্তি, শিল্প ও বাণিজ্য প্রভৃতি বিষয়ে পারস্পরিক সহযোগিতার জন্য বিস্তারিত আলোচনা হয়।

ডিসেম্বর  ১৩.২০২১ at ২২:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইফ /ইসন