ঝিকরগাছার নিশ্চিন্তপুরে বিনা খরচে জন্ম সনদ গ্রহণ বিষয়ক মা সমাবেশ অনুষ্ঠিত

“সবার জন্য প্রয়োজন জন্ম ও মৃত্যুর পরপরই জন্মনিবন্ধন” এই স্লোগান নিয়ে শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে বিনা খরচে জন্ম সনদ গ্রহণ বিষয়ক এক মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। যশোরের ঝিকরগাছার সেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের উদ্যোগে নিশ্চিন্তপুর মাধ্যমিক বিদ্যালয় হলরুমে এ মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নিশ্চিন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং বুদ্ধিপ্রতিবদ্ধি ও অটিস্টিক বিদ্যালয় এবং পুনবাংসন কেন্দ্রের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথির বধধক্তব্য রাখেন, স্থানীয় সরকার যশোর শাখার উপপরিচালক মো. হুসাইন শওকত।

আরো পড়ুন :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় অসহায় মানুষের পাশে থাকেন- এমপি মনোরঞ্জন শীল গোপাল
১৭ তরুণীকে ড্যান্স বারের গোপন বেজমেন্টে লুকিয়ে রাখা হলো

পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদের সভাপতিত্বে এবং নিশ্চিন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মাস্টার আলমগীর হোসেনের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারী, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী, বুদ্ধিপ্রতিবদ্ধি ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ-আমিরুল কবীর, নবনির্বাচিত ইউপি সদস্য অহেদ আলী, ইউপি সদস্য আতিয়ার রহমান, ইউপি সচিব আবু সাঈদ, মাস্টার মফিজুর রহমান, মাস্টার সামছুর রহমান, ইসমাইল হোসেন, অভিভাবক মুনমুন আক্তার মুন্নী, সেলিম রেজা, আসপিয়া খাতুন, সাথী খাতুন, উন্নতি রাণী, মাস্টার সাইফুল ইসলাম, পেন ফাউন্ডেশনের সাধারণ পরিষদের সদস্য জাহাঙ্গীর কবীর, সমন্বয়কারী রিজন বিশ্বাস, স্বেচ্ছাসেবক টিমলিডার প্রেসিডেন্ট অ্যাওয়াডপ্রাপ্ত রোভার স্কাউট জুবায়ের বিন মকলেছ ও মোঃ রহমত উল্লাহ প্রমুখ।

আলোচনা সভা শেষে পেন ফাউন্ডেশনের উদ্যোগে এবং বাংলাদেশ সমাজ কল্যাণ পরিষদের সহযোগিতায় ৩০জন প্রবীণদের মাঝে রাতে আলো টর্চলাইট প্রদান করা হয় এবং হাজিরবাগ ইউনিয়নের ০৫জন শিশুর বিনামূল্যে জন্মনিবন্ধন সনদ তাদের অভিভাবকের হাতে তুলে দেয়া হয়।

ডিসেম্বর ১৩.২০২১ at ১৯:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি