সৈন্য-সামন্ত্য সব প্রস্তুত, কে জিতবে শিরোপা?

অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের ফাইনালের লড়াই হবে যেই ভেন্যুতে, সেই দুবাই স্টেডিয়ামও কম গুরুত্বপূর্ণ নয় দু’দলের ক্রিকেটারদের কাছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে রবিবার রাত ৮টায় দুবাইয়ে মুখোমুখি হচ্ছে অজি ও কিউইরা। যে দলই জিতুক, হবে নতুন ইতিহাস। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনো শিরোপার দেখা পায়নি তাসমানিয়ান দুই প্রতিবেশী অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এবার বিশ্বকাপে প্রথম থেকেই দুর্দান্ত খেলছে দুই দল।

গ্রুপপর্বে নিউজিল্যান্ড হেরেছে পাকিস্তানের বিপক্ষে। অন্যদিকে অস্ট্রেলিয়া গ্রুপপর্বে হেরেছে ইংল্যান্ডের বিপক্ষে। প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ড ৫ উইকেটে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়। দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া ৫ উইকেটে হারায় পাকিস্তানকে। অজি ও কিউইরা ফাইনালের টিকেট নিশ্চিত করেছে একই ব্যবধানে প্রতিপক্ষকে হারিয়ে।

আরো পড়ুন:
দেড় বছর পর অনুষ্ঠিত হচ্ছে এসএসসি পরীক্ষা
কোটচাঁদপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় আহত আরও এক শিক্ষার্থীর মৃত্যু

সৈন্য-সামন্ত্য সব প্রস্তুত। দীর্ঘ এক মাসের ক্রিকেট যুদ্ধের অবসান হবে মরুর বুকে। ফাইনালে কে জিতবে শিরোপা? কে শিরোপা দৌড়ে এগিয়ে- এ নিয়ে বলতে গেলে বলব দুই দলের সম্ভাবনা ফিফটি ফিফটি। বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং তিন বিভাগেই নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সমানে সমান। কাউকে খাটো করে দেখার সুযোগ নেই।

টি-টোয়েন্টি ক্রিকেট একজন বোলার অথবা একজন ব্যাটসম্যানই পুরো ম্যাচের গতিপথ ঘুরিয়ে দিতে পারেন। রবিবার যে কেউ নায়ক বনে যাওয়ার সুযোগ পাবেন। ২২ গজের এই রহস্যময় উইকেটের রূপ চিনে যারা ব্যাট-বল হাতে জ্বলে উঠবে। তাদের ঘরেই উঠবে শ্রেষ্ঠত্বের মুকুট তা আর বলার অপেক্ষা রাখে না।

নভেম্বর ১৪.২০২১ at ১০:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ