প্রথমবারের শ্রেষ্ঠ থানার থানচি

বান্দরবানে প্রথমবারের মতো শ্রেষ্ঠ থানা নির্বাচিত হন থানচি থানা। অভিন্ন মানদণ্ডের আলোকে থানচি থানাকে মুজিব জন্মশত বছরে জেলার শ্রেষ্ঠ থানা নির্বাচিত করা হয়েছে।

পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে রোববার অনুষ্ঠিত অক্টোবর মাসের পুলিশের আইন- অপরাধ বিষয়ক মাসিক সভায় থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায়ের হাতে শ্রেষ্ঠ থানা স্মারক সনদ তুলে দেন পুলিশ সুপার জেরিন আখতার।

জানা যায়, ১৯৬৯ সালে রাঙ্গামাটি জেলার অধীনে প্রতিষ্ঠিত হয়েছিল থানচি থানাটি। বর্তমানে তা বান্দরবান জেলায় অবস্থিত। জেলা সদর থেকে ৮৫ কিলোমিটার দুরে চারটি ইউনিয়ন সমন্বয়ে গঠিত থানচি।

আরো জানা যায়, বান্দরবানে থানচি থানা ৫১ বছরে প্রথমবারের মতো মুজিব জন্মশত বছরে জেলার শ্রেষ্ঠ থানা হিসেবে নির্বাচিত হয়।

আরো পড়ুন :
কাহালুতে মুঞ্জুর নির্বাচনী সভা অনুষ্ঠিত
বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য কাহালুর মালঞ্চা ইউনিয়নে আ’লীগের- মনোনয়ন প্রত্যাশী ডা. আব্দুল হাকিম

পুলিশ সূত্রে জানা যায়, থানচি থানার পুলিশ আইন-শৃঙ্খলা বজায় রাখতে সব সময় তৎপরতা রয়েছে। এখানে যেন আইন-শৃঙ্খলা বজায় থাকে তাই নিয়মিত সকলকে সচেতন বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে।

থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় জানান, এখানে বছরে পাঁচ থেকে ছয়টার গড়ে বেশি মামলা হয় না। যে কয়টা মামলা হয় তা মাদকসংক্রান্ত ছোটোখাটো মামলা। কোনো কোনো মাসে একটা সাধারণ ডায়েরীও হয় না।

তিনি আরো বলেন, গেল বছরে মাত্র দুইটি মামলা হয়েছে। খুব বড় কিছু না ঘটলে থানায় এসে কেউ মামলা করেন না। বেশির ভাগ ক্ষেত্রে নিজেদের মধ্যেই আপস মীমাংসা করে ফেলে এবং শ্রেষ্ঠ থানার অর্জনে যে কোনো পুরস্কার কাজের উদ্যম বাড়িয়ে দেয় বহুগুন বলে জানান তিনি।

নভেম্বর ১৩.২০২১ at ১৮:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/অচম/রারি