শিক্ষাক্ষেত্রে থানচির এখন আর পিছিয়ে নেই- থোয়াইহ্লা মং মারমা

বান্দরবানে থানচি উপজেলা সদরে থানচি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা বলেন, উন্নয়নের প্রধান সোপানই হল শিক্ষা। শিক্ষাক্ষেত্রে থানচির এখন আর পিছিয়ে নেই, আজকের শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জনের মধ্যদিয়ে একদিন দেশের নেতৃত্বে দেবে।

তিনি আরো বলেন, শিক্ষা ও মনুষ্যত্ব মানবের সভ্য হওয়ার মহোত্তম সোপান, শুধু শিক্ষিত হলেই হবে না হতে হবে মনুষ্যত্বময়। শিক্ষা মানুষকে তার জ্ঞানের পরিধি জানার জগৎকে প্রসারিত করেন। জীবন ও জগৎ সম্পর্কে সচেতন করে তোলে, সেই সাথে শেখায় মানবিক গুনাবলি অর্জনের পথও।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ১০টায় থানচি বালিকা উচ্চ বিদ্যালয় আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তন হলরুমে থানচি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক যোহন ত্রিপুরা সভাপতিত্বে সহকারী শিক্ষক ছোটন দত্ত এর সঞ্চালনায় ২০২১ সালে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে পরিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

আরো পড়ুন :
খাওয়ার এই নিয়ম মেনে চলুন, তারপর দেখুন!
পর্তুগালে নতুন শ্রম আইন, কর্মঘণ্টার বাইরে কর্মীর সঙ্গে যোগাযোগ করলে জরিমানা

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, থানচি কলেজের অধ্যক্ষ ধমিনিক ত্রিপুরা, রেমাক্রী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনেডিক্ট ত্রিপুরা, থানচি মৈত্রী শিশু সদনের পরিচালক ও থানচি বালিকা উচ্চ বিদ্যালয়ের নির্বাহী কমিটির সদস্য উইজারা মহাথের প্রমূখ।

এছাড়াও থানচি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যসাচিং মারমা, টিমং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্যমনি ত্রিপুরাসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, বিদায়ী পরিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিদায়ী অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড ও উন্নতির পূর্বশর্ত। মেরুদণ্ড ছাড়া মানুষ যেমন চলাচল করতে পারে না, তেমনি শিক্ষা ছাড়া একটি জাতি উন্নতির চরম শিখরে আরোহণ করতে পারে না। শিক্ষা মানুষকে আলোর পথে নিয়ে যায়, উন্নতির একমাত্র চাবিকাঠি শিক্ষা। শিক্ষা জাতির ও দেশের ভবিষ্যৎ কল্যাণ বয়ে আনে।

বক্তারা আরো বলেন, দেশের কল্যাণে জাতিকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা একান্ত জরুরি। থানচি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থীসহ সকল শিক্ষার্থীদের ভবিষ্যৎ উজ্জল কামনা ও ভাল ফলাফল পাবার আশীর্বাদ করেন বক্তারা।

নভেম্বর ১১.২০২১ at ২০:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চিঅমা/রারি