দেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘রেহানা মরিয়ম নূর’

বিদেশ মাতিয়ে এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে আবদুল্লাহ মোহাম্মদ সাদের আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। শুক্রবার (১২ নভেম্বর) সারা দেশের দশটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি। বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিনেমাটি। নাম ভূমিকায় অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

এই সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু প্রমুখ।

পরিচালনার পাশাপাশি ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ। গেল কান চলচ্চিত্র উৎসবের ‘আঁ সার্তে রিগা’ ক্যাটাগরির প্রথম সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ সবার বিশেষ নজরে প্রথম থেকেই ছিল। প্রদর্শনীর পর প্রশংসা এবং ভালোবাসা দুটিই পেয়েছিল ‘রেহানা মরিয়ম নূর’। কান চলচ্চিত্র উৎসবে স্ট্যান্ডিং ওভেশন পেয়েছিল ‘রেহানা মরিয়ম নূর’। সম্মানজনক এই উৎসবে চলচ্চিত্রটি প্রদর্শনের পর পেয়েছে স্ট্যান্ডিং ওভেশন, যা কানের ইতিহাসে বিরল। সিনেমার প্রদর্শন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে দর্শকদের করতালি। স্ট্যান্ডিং ওভেশন পেয়ে আবেগ ধরে রাখতে পারেননি ‘রেহানা মরিয়ম নূর’ এ অনবদ্য অভিনয় করা আজমেরি হক বাঁধন। আবেগে তাই কেঁদেই ফেলেছিলেন তিনি।

আরো পড়ুন:
৭২ ঘণ্টা পর ধর্ষণের অভিযোগে মামলা যেন পুলিশ না নেয়: বিচারক
কাজিপুরে অনুষ্ঠিত হলো ভোক্তা অধিকার আইন বিষয়ক সেমিনার

দেশের দশটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রেহানা মরিয়ম নূর’। স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি, মিরপুর), ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক), শ্যামলী সিনেমা (শ্যামলী), সেনা অডিটোরিয়াম (সাভার), মধুমিতা (মতিঝিল), সুগন্ধা (কাজির দেউড়ি, চট্টগ্রাম), সিলভার স্ক্রিন (নাসিরাবাদ, চট্টগ্রাম), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ), মধুবন (বগুড়া) সিনেমা হলে দেখা যাবে এটি।

নভেম্বর ১০.২০২১ at ১৮:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ