রিং আইডির মালিক শরিফ-আইরিনকে ফেরাতে ইন্টারপোলের সাহায্য নেবে সিআইডি

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগমাধ্যম রিং আইডির মালিক কানাডাপ্রবাসী শরিফ ইসলাম ও আইরিন ইসলামকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সাহায্য নেবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ বিষয়ে ইন্টারপোলকে শিগগিরই চিঠি দেওয়া হবে জানিয়েছেন সিআইডির অতিরিক্ত উপ মহাপরিদর্শক কামরুল আহসান।

সোমবার (১১ অক্টোবর) সিআইডির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সিআইডির অনুরোধে বাংলাদেশ ব্যাংক রিং আইডির প্রায় দুইশো কোটি টাকা জব্দ করেছে। তবে তাদের হাতিয়ে নেওয়া টাকার অঙ্ক আরও বেশি। সেই অর্থ কোথায় জমা আছে তা এখনো অজানা। এসব বিষয়ে জানতেই ইন্টারপোলের সহযোগিতা নিয়ে তাদের ফেরানোর উদ্যোগ নেওয়া হচ্ছে।

এদিকে, আইডি খোলা এবং আয়ের নানা প্রলোভন দেখিয়ে গ্রাহকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে রিং আইডির অন্যতম এজেন্ট মো. রেদোয়ান রহমানকে (২২) রোববার (১০ অক্টোবর) বিকেলে গ্রেফতার করে সিআইডি।

আরও পড়ুন:
শিবগঞ্জে দুর্গোৎসব উপলক্ষে বস্ত্র ও অনুদান প্রদান
বগুড়া কাহালুতে পুকুরের পানিতে পড়ে শিশুর মৃত্যু

তার বিষয়ে অতিরিক্ত ডিআইজি কামরুল আহসান বলেন, জিজ্ঞাসাবাদে তিনি জানান, ২০১৮ সাল থেকে রিং আইডিতে ইউজার হিসেবে কাজ শুরু করেন রেদোয়ান। গত সাত-আট মাস আগে রিং আইডিতে এজেন্ট হিসেবে নিয়োগ পান। তখন থেকেই ছয় শতাধিক আইডি বিক্রি করে তিনি এক কোটির বেশি টাকা আত্মসাৎ করেছেন বলে জানা গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, প্রতিটি সিলভার আইডি বাবদ ১২ হাজার টাকা, গোল্ড আইডি বাবদ ২২ হাজার, প্রবাসী গোল্ড আইডি বাবদ ২৫ হাজার, প্রবাসী প্লাটিনাম আইডি বাবদ ৫০ হাজার করে নিয়েছেন।

বিভিন্ন ই-কমার্স সাইটের মতো রিংআইডিও অস্বাভাবিক ডিসকাউন্টে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি এবং ক্রেতাদের কাছ থেকে ই-ওয়ালেটের মাধ্যমে লেনদেন পরিচালনা করে গ্রাহকদের সঙ্গে বিভিন্নভাবে প্রতারণা করে আসছিল। রিং আইডির বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।

অক্টোবর  ১১.২০২১ at ১৯:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ