প্রশিক্ষণ প্রাপ্ত ডাক্তারের অভাবে আধুনিক আলট্রাসনোগ্রাম সেবা থেকে বঞ্চিতস্বাস্থ্য কমপ্লেক্স

ফরিদপুরের মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন যাবৎ শুধুমাত্র একজন প্রশিক্ষন প্রাপ্ত বা দক্ষ ডাক্তারের অভাবে আধুনিক আলট্রাসনোগ্রাম সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকার সাধারণ জনগন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ঢাকা-খুলনা মহাসড়কের পাশে অবস্থিত হওয়ায় প্রতিনিয়ত রোগীর উপস্থিত অনেক বেশী কিন্ত অনেক দামী একটি আলট্রাসনোগ্রাম মেশিন থাকলেও সেটি অভিজ্ঞ ও প্রশিক্ষন প্রাপ্ত ডাক্তার না থাকায় প্রায় দুই বছর ধরে সেটি আর ব্যবহৃত হচ্ছে না। ফলে ঐ আলট্রাসনোগ্রাম মেশিনে ও রুমে প্রচুর ধুলা পড়ে আছে। ব্যবহার না করাই সেটির নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

আরো পড়ুন :
পাবনায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতার ছেলে
রূপপুরে পারমাণবিক চুল্লি বসছে ১০ অক্টোবর

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আ. সালাম জানান, আমি মধুখালীতে এক বছর হলো যোগদান করেছি। এখানে আসার আগেই আলট্রাসনোগ্রাম মেশিনটি এ অবস্থায় আছে। একটি দামী আলট্রাসনোগ্রাম মেশিন আছে কিন্তু প্রশিক্ষণ প্রাপ্ত ডাক্তার বা দক্ষ ডাক্তার না থাকায় মেশিনটি পরিচালনা করা সম্ভব হচ্ছে না।

এ ব্যাপারে উর্দ্ধতন কর্তপক্ষ বরাবর কয়েকবার রিপোর্ট দিয়েছি। সর্বশেষ (৬ অক্টোবর) বুধবার বিষয়টি সহ বিভিন্ন শুণ্যপদ পূরণের জন্য ছকের মাধ্যমে উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর রিপোর্ট দেওয়া হয়েছে। অপেক্ষা করা ছাড়া উপায় নাই ।

অক্টোবর ০৬.২০২১ at ১৭:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাচ/রারি