খারাপ ব্যবহারে চলে গেলেন গেইল

পাঞ্জাব কিংস জার্সিতে ক্রিস গেইল।

বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএলের জৈব বলয় ছেড়েছেন ক্রিস গেইল। টুর্নামেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে দল ছেড়ে দেয়ার পেছনে  পাঞ্জাব কিংসের গেইলের প্রতি কুব্যবহারের প্রধান কারণ বলে মনে করছেন সাবেক ইংল্যান্ড তারকা কেভিন পিটারসেন।

‘ইউনিভার্স বস’-র বয়স বাড়লেও এখনও তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের পারফরম্যানন্সের মাধ্যমে সকলকে তাক লাগিয়ে দিচ্ছেন। তবে ২০১৮ সালে পাঞ্জাব দলে যোগ দেয়ার শত রান করা থেকে দলের ইতিহাসে, দ্বিতীয় সর্বোচ্চ (৯২) ছক্কা হাঁকানো, পারফরম্য়ান্স দিয়ে গেইল নিজেকে প্রমাণ করলেও কোন সময়েই তাকে পাকাপাকিভাবে দলে সুযোগ দেওয়া হয়নি।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাকে তার ৪২তম জন্মদিনে বাদ দেয়া হয়, যা সুনীল গাভাসকর, পিটারসেনের মতো সাবেকরা মানতে পারেননি। এ মৌসুমে গেইল এখনও অবধি ১০ ম্যাচে ১৯৩ রান করেছেন। তবে নিজের পছন্দের ওপেনিং পজিশন না, তাকে ব্যাট করতে হয়েছে তিন নম্বরে।

আরো পড়ুন:
গাজীপুরে মেয়রের পদত্যাগের দাবীতে বিক্ষোভ, সড়ক অবরোধ ও ঝাড়ু মিছিল
মাদক সেবনে বাধা দেওয়ায় যুবককে পিটিয়ে হত্যা

এই সব মিলিয়ে চাপা ক্ষোভের কারণেই ওয়েস্ট ইন্ডিয়ান মহাতারকা দল ছেড়ে চলে গেছেন বলে দাবি পিটারসেনের। টুর্নামেন্ট সম্প্রচারকারী সংস্থার হয়ে পর্যালোচনায় তিনি বলেন, তার সঙ্গে একেবারেই ভাল ব্যবহার করা হয়নি। তার হয়তো মনে হচ্ছে- দল তাকে ব্যবহার করেই ছেড়ে দেবে। ওকো তো ওর জন্মদিনেও দলে সুযোগ না দিয়ে একঘরে করে দেয়া হয়েছিল।

৪২ বছর বয়সী গেইল যদি কোনকিছুতে খুশি না হয়, তাহলে তাকে তার মর্জিতে ও যা চাইছে, তাই করতে দেয়া হোক। এই সিদ্ধান্তের পর ক্যারিয়ারের সায়াহ্নে উপনীত হওয়া গেইলকে আর কোনদিনও আইপিএলে দেখা যাবে কিনা, এই নিয়ে সংশয় রয়েছে।

অক্টোবর ০২.২০২১ at ২০:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ