কুমিল্লায় মুখোমুখি ট্রেন, অল্পের জন্য রক্ষা পেল যাত্রীরা

বিজ্ঞাপন

কুমিল্লা রেলওয়ে স্টেশনে পয়েন্টম্যানের সামান্য ভুলের কারণে- ভুল সিগন্যালের ফলে একই লাইনে দুই ট্রেন মুখোমুখি হওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুর পৌনে ২টার দিকে কুমিল্লা সদরের ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে। তবে দুই চালকের দক্ষতায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন যাত্রীরা। কুমিল্লা স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

রেল সূত্রে জানা গেছে, চট্টগ্রামমুখী ম্যাক্সের পাথরবোঝাই ট্রেন ও বিপরীত দিক থেকে আসা কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন একই লাইনে চলন্ত অবস্থায় ছিল। চালকদের দক্ষতায় ট্রেন দুটি দ্রুত থামানো হয়। প্রায় ১০০ গজ দূরত্বে দুটি ট্রেনই থামে। এ সময় ট্রেনের যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অল্পের জন্য রক্ষা পান কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা।

আরো পড়ুন:
থানচিতে আইসিভিজিডি প্রকল্পের পরিচিতি সভা অনুষ্ঠিত
করোনাকালে একজন মানুষও না খেয়ে মারা যায়নি: খাদ্যমন্ত্রী

স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া বলেন, কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পর চট্টগ্রামমুখী পাথরবোঝাই ট্রেন একই লাইনে চলে আসে। তাৎক্ষণিকভাবে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। তিনি বলেন, পয়েন্টম্যানের সামান্য ভুলের কারণে এই সমস্যা হয়েছে। পাঁচ মিনিটের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। কোন দূর্ঘটনা ঘটেনি।

সেপ্টেম্বর ২১.২০২১ at ২০:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ