হলিউডে অভিষেক হচ্ছে আলিয়ার!

আলিয়া ভাট।
বিজ্ঞাপন

শিশু শিল্পী হিসেবে বলিউডে পা রেখেছিলেন আলিয়া ভাট। ১৯৯৯ সালে অভিনয় করেছিলেন ‘সংঘর্ষ’ সিনেমায়। ২০১২ সালের পর নিয়মিত সিনেমায় অভিনয় শুরু করেন মহেশ ভাটের এ কন্যা। করণ জোহরের পরিচালনায় ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমায় অভিনয় করেছেন এ স্টার কিড। তারপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি আলিয়াকে।

এবার বলিউডের গণ্ডি পেরিয়ে হলিউডে পা রাখতে যাচ্ছেন এ অভিনেত্রী। এমন তথ্যই প্রকাশ করেছে একাধিক ভারতীয় সংবাদমাধ্যম। সম্প্রতি আলিয়া একটি আন্তর্জাতিক ট্যালেন্ট ম্যানেজমেন্ট এজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। তাদের হাত ধরেই হলিউডে পা রাখতে যাচ্ছেন তিনি। এমন খবর ছড়িয়ে পড়েছে বি-টাউনে।

যদিও এ বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানায়নি আলিয়া ভাট। তবে আলিয়া যে এজেন্সির সঙ্গে চুক্তি করেছেন তারা স্পোর্টস আর ফ্যাশন জগতে বিভিন্ন ইভেন্টের সঙ্গে যুক্ত বলেও জানা গেছে। অভিনেত্রী ফ্রিদা পিন্টোও এই এজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ।

এর আগে প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন বেশ কয়েকটি কাজ করেছেন হলিউডে। বিয়ের পর মার্কিন মুলুকে স্থায়ী হয়েছেন প্রিয়াঙ্কা। একপ্রকার নিয়মিতই সেখানে কাজ করছেন তিনি। এবার বি-টাউন তাকিয়ে আছে আলিয়ার দিকে। আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় অভিনেত্রীর ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা।

নায়িকা হিসেবে আলিয়া ভাট সফলতার মুখ দেখেছেন অনেক আগেই। সব ধরনের সিনেমায় নিজের জাত চিনিয়েছেন এ অভিনেত্রী। হিন্দির সিনেমার পাশাপাশি দক্ষিণ ভারতের সিনেমাতেও অভিনয় করেছেন আলিয়া। নিজের প্রযোজনায় শুরু করেছেন ‘ডার্লিংস’ সিনেমার কাজ।

কাজের স্বীকৃতি হিসেবে এখন পর্যন্ত অসংখ্য সম্মাননা ও পুরস্কার পেয়েছেন আলিয়া। শ্রেষ্ঠ অভিনেত্রী ও নবাগতা অভিনেত্রী ক্যাটাগরিতে সবচেয়ে বেশি পুরস্কার পেয়েছেন ‘স্টুডেন্স অব দ্য ইয়ার’ এবং ‘উড়তা পাঞ্জাব’ সিনেমায় অভিনয় করে। এ ছাড়া ফ্যাশনের উদীয়মান মুখ, বছরের ট্রেন্ডসেটার, ইয়ুথ আইকন অব দ্য ইয়ার, মোস্ট স্টাইলিশ স্টার, সেরা পোশাক ক্যাটাগরিতেও অনেকগুলো সম্মাননা পেয়েছেন আলিয়া ভাট।

আরো পড়ুন:
কোপা আমেরিকায় তৃতীয় হলো কলম্বিয়া
২০ জুলাই সৌদি আরবে ঈদুল আজহা, জানালেন সৌদি সরকার

১৯৯৩ সালে মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন আলিয়া ভাট। বাবা মহেশ ভাট একজন পরিচালক, প্রযোজক ও চিত্রনাট্যকার। বি-টাউনে বেশ দাপট এবং কদর রয়েছে তার। আলিয়ার মায়ের নাম সোনি রাজদান। জামাবাই নার্সি বিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন আলিয়া। অভিনেত্রী ও মডেল ছাড়াও গায়িকা হিসেবেও তার নাম রয়েছে। নিয়মিত তিনি মঞ্চে পারফর্ম করেন।

জুলাই,১০.২০২১ at ১০:৩৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর