শিক্ষাখাতে ২৫ ভাগ বরাদ্দের দাবিতে গাইবান্ধা ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

শিক্ষাখাতে জাতীয় বাজেটের ২৫% বরাদ্দ, স্বাস্থ্যসেবা নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা, শিক্ষার্থীদের জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করা, করোনাকালে শিক্ষার্থীদের বেতন-ভাতা মওকুফের সরকারি ঘোষণা এবং ক্ষতিগ্রস্ত শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারীদের প্রণোদনার দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

উল্লেখিত দাবিতে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। শহরের ১নং রেল গেইটে মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি ওয়ারেছ সরকার, কোষাধ্যক্ষ রুবেল শেখ, শিক্ষা ও গবেষণা সম্পাদক মৌসুমি আক্তার, পলাশবাড়ী উপজেলা কমিটির আহবায়ক মনোয়ার হোসেন লাহুল, যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান প্রমুখ।

আরো পড়ুন:
ভোলায় সেপটিক ট্যাংকে নেমে বাড়ির মালিক সহ দুইজন নিহত
পাবনা সদরে প্রায় কোটি টাকা ব্যয়ে রাস্তা মেরামত কাজের উদ্বোধন
কাজিপুরে বহুল প্রত্যাশিত বানিয়াজান খাল খননকাজ উদ্বোধন

সমাবেশে বক্তারা বলেন, করোনা মহামারিতে দেশের সবকিছু খুলে দেয়া হলেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হচ্ছে না। এতে শিক্ষার্থীদের শিক্ষাজীবন অনিশ্চয়তার মধ্যে পড়েছে। তারা অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার্থীদের জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি করেন। সেইসাথে জাতীয় সংসদে উত্থাপিত বাজেটের সমালোচনা করে বলেন, বাজেটে ব্যবসায়ীদের জন্য সকল সুযোগ সুবিধা দেয়া হয়েছে, এতে সাধারণ মানুষের জন্য কিছুই রাখা হয়নি। বক্তারা শিক্ষাখাতে ২৫% বরাদ্দেরও দাবি করেন।

জুন, ০৬, ২০২১ at ১৭:১৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/ডিডিজি/এসআর/এমআরএইচ