কোচ হচ্ছেন ধোনি

প্রায় এক বছর প্রতিযোগিতামূল ক্রিকেট থেকে বাইরে ভারতীয় ক্রিকেট তারকা মহেন্দ্র সিং ধোনি। তবে ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ততা ভালো করেই আছে তার। ২০১৯-২০ ঘরোয়া মৌসুমে যোগ দিয়েছিলেন ঝাড়খণ্ড ক্যাম্পে, শুরু করেছিলেন আইপিএল ২০২০ আসরের প্রস্তুতি। নতুন খবর হলো- এবার কোচের ভূমিকায় দেখা যাবে তাকে!

হ্যাঁ, খবর সত্যি। মুম্বাই মিররের প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিকেট একাডেমি শুরু করতে যাচ্ছেন ধোনি। আর্কা স্পোটর্স প্রাইভেট লিমিটেডের সঙ্গে যৌথভাবে কাজ করবেন এই ক্রিকেটার। একাডেমিটির পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ড্যারিল কালিনানকে। এই পরিকল্পনাটির সর্বেসর্বা হিসাবে দায়িত্ব পালন করবেন ধোনি নিজেই।

আরও পড়ুন :
ঠাণ্ডা বা ফ্লু থেকে নিস্তার মিলবে এক কোয়া রসুনেই!
মধ্যরাতে আচমকা মাটির নিচে ঢুকে গেল ৫ বাড়ি
শিশুর করোনার লক্ষণ দেখা দিলে তৎক্ষণাৎ যা করবেন
কৃমির যন্ত্রণায় ভুগছেন? সহজেই মুক্তি মিলবে আট ঘরোয়া উপায়ে
মাস্ক না ফেস শিল্ড, করোনা প্রতিরোধে কোনটি কার্যকর?

সেখানে একেবারে কেবল ক্রিকেট অনুশীলন শুরু করা ৬ থেকে ৮ বছরের শিশু থেকে শুরু করে পেশাদার তরুণ ক্রিকেটারদেরকে প্রশিক্ষণ দেয়া হবে। এই প্রকল্পটিতে আগামী ২ জুলাই থেকে যুক্ত হতে যাচ্ছেন সাবেক ভারতীয় অধিনায়ক।

আর্কা স্পোর্টসের পক্ষ থেকে জানানো হয়েছে, “আমরা প্রায় ২০০ এর বেশি কোচদেরকে প্রশিক্ষণ দিয়েছি। এবার ক্রিকেটারদেরকে কোচিং করানো শুরু করব, আগামী ২ জুলাই থেকে। কোচ প্যানেলসহ প্রকল্পের প্রধান হিসাবে থাকছেন মহেন্দ্র সিং ধোনি। তারা মাঠে কীভাবে কী করেন এসব সম্পর্কে প্রথমে তরুণ ক্রিকেটারদেরকে অবগত করবেন ও শিখাবেন।”

জুন ২৭, ২০২০ at ১৩:০৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর