চট্টগ্রাম-৬ আসনের এমপি আইসোলেশনে, করোনায় আক্রান্ত চেয়ারম্যান বাবুল

করোনা উপসর্গ দেখা দেওয়ায় আইসোলেশনে আছেন চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি। আপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল।

মঙ্গলবার (১৯ মে) চট্টগ্রামের ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিকাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবের নমুনা পরীক্ষায় রাউজান উপজেলা চেয়ারম্যান বাবুলের শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়। গত ২৮ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের জানাজা ও দাফনের দায়িত্ব নেওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। এর দু সপ্তাহের মাথায় তিনি নিজেই আক্রান্ত হলেন করোনায়। তবে তিনি বর্তমানে সুস্থ আছেন বলে জানা গেছে।

আরো পড়ুন :
গতিপথ বদলের কারণে আম্ফানের আঘাত থেকে রক্ষা পেলো চট্টগ্রাম
পাইকগাছা-কয়রায় ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ আতঙ্কে কয়েক লাখ মানুষ
গাইবান্ধায় ৫ শতাধিক মানুষের মাঝে শাড়ী, লুঙ্গি বিতরণ

জানা যায় গত ১৬ মে করোনার উপসর্গ দেখা দেয় রাউজান উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দর বাবুলের। কিন্তু করোনাকালে তিনি বিভিন্ন কাজে প্রায় প্রতিদিন ছিলেন চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের এমপি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর ছায়াসঙ্গী হিসেবে।

সাংসদ ফজলে করিম উপজেলা চেয়ারম্যানকে সাথে নিয়ে ১৬ মে রাউজান ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে স্বহস্তে খাদ্যসামগ্রী বিতরণ করেন। একই দিন উরকিরচর ইউনিয়নেও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠান ও রাউজানে উপজেলা পরিষদ হলরুমে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীর মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাংসদ এবং করোনায় আক্রান্ত উপজেলা চেয়ারম্যান পাশাপাশি বসেছিলেন।

এর মধ্যেই অবস্থা আঁচ করতে পেরে সাংসদ ফজলে করিম চৌধুরী স্বেচ্ছায় নিজ বাসায় আইসোলেশনে চলে যান।

বুধবার (২০ মে) দুপুরে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী নিজেই মুঠোফোনে এই তথ্য জানিয়েছেন।

সাংসদ বলেন, ‘নিজ ঘরেই আইসোলেশনে আছি। আমরা সবাই বেশ ভালো আছি। করোনার কোনো উপসর্গ নেই। তবে আমাদের চেয়ারম্যান করোনায় আক্রান্ত। তার জন্য দোয়া করবেন।’

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, সাংসদ ফজলে করিমের করোনা উপসর্গ থাকায় টেস্টের জন্য নমুনা নেওয়া হয়েছে। পরীক্ষা শেষেই প্রকৃত অবস্থা জানা যাবে।

মে ২০, ২০২০ at ১৯:১৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএম/এএডি