রাবি কর্মচারীদের প্রশাসন ভবন ঘেরাও

চাকরি স্থায়ীকরণের দাবিতে রাজশাহী বিশ^বিদ্যালয় প্রশাসন ভবন ঘেরাও করে অবস্থান কর্মসূচি করেছে দৈনিক মজুরী ভিত্তিতে (মাস্টার রোল) কর্মচারিরা।

সোমবার (১০ ফেব্রæয়ারি) ক্যাম্পাসে মৌন মিছিল শেষে বেলা ১১ টা থেকে থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিশ^বিদ্যালয় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন অবরোধ করে এই কর্মসূচি পালন করে তারা।

এর আগে, গত ২৬ জানুয়ারি একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচর্যের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টারোল কর্মচারী ঐক্য পরিষদ। বিষয়টি সুরাহার জন্য একইদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৪৯৭তম সিন্ডিকেটে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করলে আন্দোলন স্থগিত করা হয়। পরে কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে বিষয়টি সুরাহার জন্য সময় বেধে দেয়া হয়।
আরও পড়ুন: র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিন ডাকাত নিহত

অবস্থান কর্মসূচিতে কর্মচারিরা বলেন, ১৯৯৬ থেকে ২৮০ জন কর্মচারী দক্ষতার সাথে কাজ করে আসছি। আজও আমাদের চাকরি স্থায়ীকরণ হয়নি। আমরা প্রশাসনের নিকট দাবি জানালে তারা সাত কার্যদিবস সময় নিয়ে বিষয়টি সুরাহা করেনি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। এসময় আন্দোলনের অংশ হিসেবে আগামীকাল সংবাদ সম্মেলনের ঘোষনা দেন তারা।

এবিষয়ে বিশ^বিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, একসাথে এত কর্মচারীর নিয়োগ দেওয়া যাচ্ছে না। কিন্তু ১০-২০ জন করে পর্যায়ক্রমে নিয়োগ দেওয়া গেলে তাদের সংখ্যাটা কমতে শুরু করবে। সিন্ডিকেটে আপাতত এমনই সিদ্ধান্ত হয়েছে।

দেশদর্পণ/এএসএস/এসজে