রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে তথ্যমন্ত্রীর আর্থিক সহায়তা

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার লালানগর ইউনিয়নের ১ নং ওয়ার্ডে বাঙ্গাজীর বাড়ী এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মিভূত হয়ে সহায় সম্বল হারানো ৭ পরিবারকে স্থানীয় সাংসদ ও তথ্যমন্ত্রীর ড. হাছান মাহমুদের পক্ষ থেকে আর্থিক সহায়তা ও ঢেউটিন বিতরণ করা হয়েছে।

আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১১ টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা অগ্নিকান্ড এলাকায় পরিদর্শন শেষে তথ্যমন্ত্রীর পক্ষে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাউল ও ২ বান্ডিল করে ঢেউটিনসহ শুকনো খাবার পৌঁছে দেন ইউএনও মো. মাসুদুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন লালানগর ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, লালানগর আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা বাবুল, ইউপি সদস্য কাজী মঈন উদ্দিন প্রমুখ।
আরও পড়ুন: নারী সাংবাদিকের শ্লীলতাহানী মামলার এক আসামী গ্রেফতার

এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের সহায়তায় এগিয়ে আসেন স্থানীয় ব্যাক্তি ও বিভিন্ন সামাজিক সংগঠন। আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্রদের সংগঠন ‘ইউনাইটেড ৯১ ব্যাচ’ উত্তর রাঙ্গনিয়া একতা সংঘ। ইউনাইটেড ৯১ ব্যাচের সভাপতি (জাতিসংঘের শান্তিমিশনে কর্মরত বর্তমানে ছুটিতে দেশে) ও কর্ণফুলী থানা ইনচার্জ (ওসি) আলমগীর মাহমুদ এবং একতা সংঘের সভাপতি গিয়াসউদ্দিন শওকত বিকালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত পরিবারদের মাঝে নগদ ২৫ হাজার টাকা চাল, ডাল, তৈল, আলু পেঁয়াজসহ নিত্য পণ্যসমগ্রী ও শীত নিবারণের জন্য কাপড় বিতরণ করেছেন।

এসময় মীর আজমগীর, জসিম উদ্দিন তাং, সুজিদ কুমার, মাসুম, আলমগীর, কাইয়ুম, কাজি মিজান, ইদ্রিস, লিটন, খোরশেদ, কামাল, জামালসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, মাননীয় তথ্যমন্ত্রীর পক্ষ থেকে তাৎক্ষনিক ভাবে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৭ পরিবারের প্রত্যেককে ৩০ কেজি করে চাল ও ২ বান্ডিল করে মোট ১৪ বান্ডিল ঢেউটিন প্রদান করা হয়েছে। ক্ষয়ক্ষতির তালিকা জেলা প্রশাসকের নিকট প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে উপজেলার লালানগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাঙ্গাজির বাড়ি গ্রামে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে আবদুল কাদের, সোনা মিয়া, আবদুল গফুর, শফিউল আলম ও শফিউল আহমদের বসতঘরসহ ৭টি ঘর ভস্মিভূত হয়ে সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

দেশদর্পণ/এমএম/এসজে