নিরাত্তার দাবিতে নিহতের পরিবারের সংবাদ সম্মেলন

মাগুরা শ্রীপুরে সবজি ব্যবসায়ী জালাল মোল্যা হত্যার ঘটনায় আসামীদের গ্রেফতার ও বাদীর নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন করেছে নিহতের পরিবার।

আজ (৩ জানুয়ারি) সোমবার সকালে মাগুরা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে নিহত জালাল মোল্যার মেয়ে আকলিমা আক্তার মলিনা এই দাবি জানান।

নিহতের পরিবারের অভিযোগ,একই এলাকার তাহাজ্জত মোল্যা, পিকুল মোল্যা ও বাদশা মোল্যার কাছে ব্যবসায়িক পাওনা টাকা নিয়ে বিরোধের জের ধরে আসামীরা ১ জানুয়ারি রাতে জালাল মোল্যাকে ডেকে নিয়ে হত্যা করে। পরদিন সকালে বাড়ির পাশে চরজোকা গ্রামে বিলের ভিতরে তার লাশ পাওয়া যায়।এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে ওই তিনজনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় মামলা করতে গেলে জালাল মোল্যা নিজে আত্মহত্যা করেছে জানিয়ে ওসি মামলা গ্রহণ না করে ফিরিয়ে দেন।পরে জালাল মোল্যার স্ত্রী কমলা বেগম বাদি হয়ে আদালতে হত্যা মামলা দাখিল করেন।
আরও পড়ুন: ভুল প্রশ্নপত্রে এসএসসি পরীক্ষা, কেন্দ্র সচিবসহ ৫ জনকে অব্যহতি

এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় আদালতে মামলা করায় অভিযুক্তরা মামলা তুলে নেয়ার জন্য নিহত জালাল মোল্যার পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে।যে কারণে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মামলার সঠিক তদন্ত ও পরিবারের নিরাপত্তার জন্যে প্রশাসনের কাছে দাবি জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে পরিবারের পক্ষ থেকে অন্যান্যদের মধ্যে নিহতের স্ত্রী কমলা বেগম,জামাই রিপন মিয়া,নিকটাত্মীয় রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান জানান,নিহতের পরিবারের লোকদের হুমকির বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে এটি হত্যা না আত্মহত্যার ঘটনা বিষয়টি ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর তা আদালতে প্রতিবেদন আকারে দাখিল করা হবে।

উল্লেখ্য, ১ জানুয়ারি মাগুরার শ্রীপুর উপজেলা চরজোকা গ্রামের বিলের ভিতর থেকে সকালে জালাল মোল্যার (৫১) লাশ উদ্ধার করে পুলিশ।সে চরজোকা গ্রামের মৃত আবু তালেব মোল্যার ছেলে।জালাল উদ্দিন মোল্যা লাঙ্গলবাঁধ বাজারের একজন সবজি ব্যবসায়ী ছিলেন।

দেশদর্পণ/এমএম/এসজে