খাগড়াছড়িতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

খাগড়াছড়িতে পরকিয়া প্রেম ও পারিবারিক কলহের জের ধরে গৃহবধূ শিরিন আক্তার হত্যা মামলায় ঘাতক স্বামী নিজম উদ্দিন (৩১) কে মৃত্যুদন্ড দিয়েছে বিচারিক আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

রোববার (১৭ নভেম্বর) দুপুরের দিকে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় ঘাতক নিজাম উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:
লোকসানের কারণে অনেক চাউলকল মালিক চাউলকল বন্ধ করতে বাধ্য হচ্ছে
কিছু পরগাছা, কিছু হাইব্রিড আওয়ামী লীগে আশ্রয় গ্রহণ করেছে- আল মাহমুদ স্বপন

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩ অক্টোবর দিবাগত রাতে খাগড়াছড়ির শালবন এলাকায় নিজ ঘরে স্ত্রী শিরিন আক্তারকে (২৪) শ্বাসরোধ করে হত্যা করেন স্বামী নিজাম উদ্দিন। এ ঘটনার পরদিন ৪ অক্টোবর শিরিনের বাবা মো. তাজুল ইসলাম বাদী হয়ে নিজাম উদ্দিনকে আসামি করে খাগড়াছড়ি সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। চলতি বছরের ২৫ মার্চ তাকে অভিযুক্ত করে পুলিশ আদালতে চার্জশিট প্রদান করে।

রায়ে সন্তোষ প্রকাশ করে পাবলিক প্রসিকিউটর বিধান কানুনগো বলেন, আদালত রাষ্ট্রপক্ষের ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রোববার এ রায় দেন। মাত্র এক বছরের মাথায় আদালত এ রায় ঘোষনা করেন। অপর দিকে এবিষয়ে আপিল করার কথা জানিয়েছেন আসামী পক্ষের আইনজীবি মো. আরিফুর রহমান। আদালতের দেয়া রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নিহত গৃহবধু শিরিন আক্তারের বাবা মো. তাজুল ইসলাম।

নভেম্বর, ২০১৯  at ২০:৩৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/নম/এফএপি