পাপনের ক্যাসিনো ভিডিও নিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রীর মন্তব্য

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ক্যাসিনোতে খেলার ভিডিও। এ প্রসঙ্গে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলছেন, দায়িত্বশীল পদে থেকে এ ধরনের আচরণ নৈতিকতার অবক্ষয়।

এদিকে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার সময় কমাতে বিসিবির সঙ্গে কাজ করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। বাংলাদেশে তো বটেই, কিন্তুু বাইরেও সব মাধ্যমে আলোচনায় সাকিব আল হাসান। জুয়াড়ির প্রস্তাব ফিরিয়ে দিলেও আইসিসিকে না জানানোয় শাস্তি ভোগ করতে হবে অন্তত ১ বছর।

আইসিসির আইনে আপিলের কোনো সুযোগ নেই। তবে আছে আশার আলো। সাকিবকে দ্রুত মাঠে ফেরাতে সব ধরনের উদ্যোগ নিতে বিসিবিকে নির্দেশনা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

আরও পড়ুন:
ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের রিমান্ড শুনানি
বাংলাদেশ-ভারত প্রথম ম্যাচ বাতিল চান গম্ভীর

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, তার মত খেলোয়াড়ের শাস্তি হওয়া দেশের ক্ষতি হওয়া। তাকে শাস্তি দেয়ার পরেই আমরা বসেছি। আলোচনা করেছি কীভাবে তার শাস্তি কমানো যায়। আমরা চেষ্টা করছি আইসিসির কাছে আবেদন করে সাকিবের শাস্তি কমানোর।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে ক্যাসিনি একটি অপরাধ। সেহেতু যারা এ অপরাধ করছে তাদের আমরা শাস্তি দিচ্ছি। এখন অনেকের কথাই শুনেছি বাইরে এসব করতে। তবে আমি এখনও দেখিনি, শুনেছি। তাই এসব নিয়ে কিছু বলতে পারছি না। তবে সবাইকেই শাস্তি পাওয়া উচিত।

নভেম্বর ১, ২০১৯ at ১৫:৫৮:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এসএন/এআই