শীঘ্রই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তুলা হবে সুনামগঞ্জে -এমএ মান্নান

শনিবার দুপুরে সুনামগঞ্জ সরকারি কলেজে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান শিক্ষার্থীদের উদ্যেশে বলেন, তোমরাই হবে মুক্ত বুদ্ধি বিবেচনায় আলোকিত মানুষ। কলেজের সকল সমস্যা সমাধান করব। তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যেতে হবে না। তা আমরাই সমাধান করব। তোমরা শুধু সঠিক আর ন্যায়ের পথে থেকে বাঙ্গালী জাতি হিসেবে মাথা উঁচু করে দাড়াবে।

১০বছরে আমরা বিশাল পরিবর্তন করেছি। ঘরে ঘরে বিদ্যুৎ নিয়ে গিয়েছি। নিরক্ষরতার বেড়া জাল ভেঙে ৮০ কোটায় সাক্ষরতাকে নিয়ে এসেছি। তা কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত চেষ্টায় হচ্ছে আর আগামী ৫-৭বছরের মধ্যে ৯০কোটায় চলে আসবো।

তিনি শিক্ষার্থীদের কাছে আহ্বান  জানিয়ে বলেন, সকল প্রকার সম্প্রদিয়কতা, হীনমন্নতা এই সকল খারাপ কাজ কখনো করবে না। আমরা ইতিমধ্যে মেডিকেল কলেজের কাজ শুরু করেছি, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ তৈরি করা হচ্ছে, তাছাড়া তুমাদের জন্য আমরা অনেক কিছু করবো।

তোমাদের জন্য সিলেট-সুনামগঞ্জের যে সড়ক সেটিকে আঞ্চলিক পর্যায়ে চার লাইনে উন্নতি করবে। রাণীগঞ্জে সেতু বানিয়ে সরাসরি ঢাকা যাওয়ার ব্যবস্থা করা হবে। নেত্রোকোনা সাথের রেল ও সড়ক নিয়ে যাবো।

মন্ত্রী আরো বলে,এই সুনামগঞ্জে অতিশীঘ্রই আধুনিকমানের বিশাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তুলা হবে। বিশ্ববিদ্যালয়ের আইন এখন তৈরি হচ্ছে। আগামী সংসদে এটি পাশ হবে। প্রায় ১০হাজার কোটি টাকা ব্যয় করা হবে এই বিশ্ববিদ্যালয় তৈরিতে। আমরা রেললাইন নিয়ে আসবো ছাতক থেকে সুনামগঞ্জে।

আরো পড়ুন:
চুয়াডাঙ্গার মাথাভাঙ্গা সেতুর নির্মাণ কাজের উদ্ধোধন
সুন্দরবনে জলদস্যুদের কর্মকাণ্ড থেমে নেই

আলোচনা সভার শুরুতে সুনামগঞ্জ সরকারি কলেজ ও জেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দুইটি কেক কাটেন পরিকল্পনামন্ত্রী।

সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দ্রের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সাংসদ অ্যাড. শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, কলেজের সহাকরি অধ্যক্ষ মাজহারুল ইসলাম, নবীনবরণ অনুষ্ঠানের আহ্বায়ক সাব্বির মিয়া প্রমুখ।

আলোচনা সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে মানপত্র ও শিক্ষার্থীর আকা ছবি তুলে দেন শিক্ষার্থীরা।

সেপ্টেম্বর ২৮, ২০১৯ at ২০:২৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জাআভূঁ/এএএম