আটক হচ্ছে মালামাল কিন্তু আটক হয় না চোরাচালানী

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা বিজিবির অভিযানে আটক হচ্ছে অবৈধ মালামাল, ধরাছোয়ার বাহিরে চোরাচালানী। প্রতিদিনের ন্যায় উপজেলা সীমান্তের বড়ছড়া স্থল শুল্কস্টেশন থেকে বিদেশি বিজিবি অভিযান চালিয়ে মদের চালান আটক করেছে বর্ডার গার্ড (বিজিবি) বাংলাদেশ। জব্দকৃত মাদক তালিকাভুক্তির পর দুটি চালানই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর সুনামগঞ্জ কার্যালয়ে জমা দেয়া হয়।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মাকসুদুল আলম জানান, তাহিরপুর সীমান্তে বিজিবির টহলের পাশাপাশি মাদকবিরোধী বিশেষ অভিযান চলমান রয়েছে। বুধবার (০৪ সেপ্টেম্বর) রাতে ও বৃহস্পতিবার ভোরে বড়ছড়া পার্শ্ববর্তী রাজাই এলাকা থেকে দুটি বিদেশি মাদকের চালান আটক হয়েছে এর পেছনে কে বা কারা জড়িত সেসব বিষয় খতিয়ে দেখছে বিজিবি।

আরও পড়ুন:
দেড়বছরের শিশুকে কুপিয়ে হত্যা
শিক্ষকদের একত্মতা প্রকাশে কেন্দ্রীয় মানববন্ধন

স্থাানীয় এলাকাবাসীর দাবী করে জানান, সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে প্রতিদিনেই বিজিবি বিভিন্ন সময় অভিযান চালিয়ে মদ, গাজা, কয়লা, চুনাপাথর সহ বিভিন্ন রখমের অবৈধ মালামাল আটক করছে। কিন্তু  উপজেলা সীমান্তে যারা
চোরাচালান করে এবং তাদের মদদ দাতাদের নাম বিভিন্ন সময় পত্রিকায় প্রকাশিত
হয়। এবং যারা ঐ সব চোরাচালানীদের সাথে আতাত করে আর স্থানীয় কয়েকজন সাংবাদিক নামধারীরা মাসোয়াহা নিচ্ছে এবং ইয়াবা ট্যাবলেট সহ আটক হয়েছে।

এছাড়াও উঠতি বয়সী যুব সমাজকে রক্ষায় চোরাচালানী ও তাদের মদদ দাতাদের
বিরোদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থাা নেওয়ার দাবী জানান। বিজিবি জানায়, তাহিরপুরে বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৩টায় চানপুর বিওপির টহলদল সীমান্তবর্তী গ্রাম রাজাই থেকে ১২ ক্যান বিয়ারের আরও একটি চালান জব্দ করে। অন্যদিকে ট্যাকেরঘাট ক্যাম্পের বিজিবি বুধবার রাতে সীমান্তের বড়ছড়া শুল্কস্টেশনে ধাওয়া করলে বিদেশি মদ ও বিয়ারের একটি চালান ফেলে পালিয়ে যায় মাদক চোরাকারবারিরা। চালানটিতে ১৪ বোতল বিদেশি মদ ও ৫০ ক্যান বিয়ার রয়েছে বলে জানিয়েছে বিজিবি।

সেপ্টেম্বর ৫, ২০১৯ at ১৬:৩৮:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেএ/কেএ