শিক্ষকদের একত্মতা প্রকাশে কেন্দ্রীয় মানববন্ধন

বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসন বিরোধী অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে ঢাকায় কেন্দ্রীয়ভাবে রাজু ভাস্কর্যে বাংলাদেশ সকল পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মানববন্ধের এর সাথে একত্মতা প্রকাশ করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ মানববন্ধন করেছে।

 

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আবু হেনা মোস্তফা জামাল, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক মামুল আল রশিদ, ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মেহেদী হাসান, সমাজকল্যাণ বিভাগের প্রভাষক শ্যাম সুন্দর সরকার প্রমুখ।

 

মানববন্ধনে বক্তাগণ বলেন, ইউজিসির অভিন্ন নীতিমালা প্রত্যাখান করে চরমভাবে বাতিলের জোড় দাবী জানিয়ে ঢাকায় কেন্দ্রীয় ভাবে রাজু ভাস্কর্যে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধনের সাথে একত্বতা প্রকাশ করে বলেন ১৯৭৩ সালে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে যে স্বায়ওশাসন দিয়েছেন তার বিরুদ্ধে গঠিত অভিন্ন নীতিমালা দিয়ে বিশ্ববিদ্যালয় কখনও চলতে পারে না, বিশ্ববিদ্যালয় তার সায়ত্তশাসন অনুযায়ী নির্দিষ্ট গতিতে ও ধারায় চলবে।

 

আরও পড়ুন:
মৌসুমী প্রতিযোগিতা অনুষ্ঠিত
অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার

 

উল্লেখ্য, ইউজিসির অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যানের দাবিতে বুধবার (০৪ সেপ্টেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব এর পাদদেশে শিক্ষকরা মানববন্ধন করে।

সেপ্টেম্বর ৫, ২০১৯ at ১৫:৫৮:৩০ (GMT+06)

দেশদর্পণ/আহা/আক/টিএইচ/কেএ