আসাদুজ্জামান নূর’র ঈদ ধারাবাহিক ‘বাঘবন্দী’

কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর আসছে ঈদে ভক্তদের জন্য দারুণ চমক নিয়ে হাজির হতে যাচ্ছেন। ঈদুল ফিতর উপলক্ষে টেলিভিশনের পর্দায় প্রচার হবে তার বিশেষ ধারাবাহিক নাটক ‘বাঘবন্দী-দ্য মাইন্ড গেম’।

ইকবাল হোসাইন চৌধুরীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন রেদওয়ান রনি। এতে আসাদুজ্জামান নূর ছাড়াও আরো অভিনয় করেছেন- আলী যাকের, মেহজাবীন চৌধুরী, শহিদুজ্জামান সেলিম, জামান, খসরু, মিশু সাব্বির, বৃষ্টি প্রমুখ।

আরো পড়ুন :
মোবাইল ফোনে লেগে থাকতে পারে করোনাভাইরাস !
আনুশকা নায়িকা হলে নায়ক হতে রাজি বিরাট
ধেয়ে আসছে সুপার সাইক্লোন আম্পান, বাতাসের গতি ঘণ্টায় ২২৫ কিলোমিটার

রোদে পোড়া চামড়া, মাথায় উসকো-খুসকো চুল, পোড় খাওয়া উদাসীন চোখ। মুখে বহুদিনের না কামানো কাঁচা-পাকা দাড়ি। গোড়ালির কাছে ভাঁজ করা ময়লা প্যান্ট আর রংচটা কাপড়ের জুতো; এই হচ্ছে ভাদু। ৭ পর্বের ধারাবাহিকটিতে এই ভাদু চরিত্রে অভিনয় করেছেন আসাদুজ্জামান নূরকে।

নাটকটির গল্পে দেখা যাবে, ভাদুর বিচরণ ক্ষেত্র ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা আর চারুকলা অনুষদ। ভাদুকে কখনও দেখা যায় ফুটপাথের পুরনো বইয়ের দোকানে। মনযোগ দিয়ে বই ঘাঁটেন তিনি। কবিতার বই তার প্রথম পছন্দ। প্রায়ই মাঝে মধ্যে বকুলতলায় বসে ভাদুকে দেখা যায় কবিতা আওড়াতে। এক গোপন প্রেমিকাও আছে ভাদুর। যখন তখন যেখানে সেখানে নীল শাড়ি পরা এই তরুণীর সঙ্গে দেখা হয়ে যায় তাকে। তার সঙ্গে নানান সুখ দু:খের আলাপ করে ভাদু। মেয়েটা কোথা থেকে আসে। কোথা থেকে যায় ঠিক বোঝা কঠিন!

মাঝে-মধ্যে হঠাৎ ভাদুকে চারুকলা এলাকায় দেখা যায় না। সেদিন ভাদু থাকে একটি বিশেষ অ্যাসাইনমেন্টে। সেই বিশেষ কাজটি হচ্ছে খুন! তবে তিনি ভাড়াটে খুনি নন। একটা মানুষকে খুন করার আগে খুনির সঙ্গে কঠিন একটা ‘মাইন্ড গেম’ খেলেন।

ঈদের দিন থেকে পরবর্তী ছয় দিন ‘বাঘবন্দী’ প্রতিদিন রাত ৯টায় দেশটিভিতে নাটকটি প্রচার হবে।

মে ১৯, ২০২০ at ১২:৫৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বিডি/এএডি