এমএলএস অভিষেক রাঙালেন মেসি

ছবি- সংগৃহীত।

লিগস কাপ, ইউএস ওপেন কাপে মায়ামির জার্সিতে দেখা গেলেও মেজর লিগ সকারে (এমএলএস) এর আগে দেখা যায়নি আজেন্টাইন তারকা লিওনেল মেসিকে। এবার সেই আক্ষেপ মিটেছে ভক্তদের। মেজর লিগ সকারে মেসির অভিষেক ম্যাচে দাপুটে জয় পেয়েছে মায়ামি। লিগস কাপের মতো এমএলএস অভিষেকেও গোল করেছেন মেসি।

আজ রোববার (২৭ আগস্ট) রেড বুলস অ্যারেনাতে নিউ ইয়র্ক রেড বুলসকে ২-০ গোলে হারিয়ে জয় তুলে নেয় মায়ামি। দলটির হয়ে গোল করেন অভিষিক্ত দিয়াগো গোমেজ ও লিওনেল মেসি। লিগস কাপ ও ইউএস ওপেনে দাপট দেখানে মায়ামি অবশ্য এমএলএসে পয়েন্ট টেবিলের তলানির দিকেই আছে।

আরো পড়ুন :

> দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
> ফ্লোরিডায় বন্দুকধারীর গুলিতে ৩ কৃষ্ণাঙ্গ নিহত

ম্যাচের শুরুতে একাদশ দেখে কিছুটা অবাক হন ভক্তরা। কেননা প্রাণভোমরা লিওনেল মেসি ছিলেন না শুরুর একাদশে। মেসি না থাকলেও এই ম্যাচে অভিষেক হয় তরুণ দিয়াগো গোমেজের। ম্যাচের সপ্তম মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়েছিল মায়ামি। তবে, জর্দি আলবার বাড়ানো বলে দিয়াগো গোমেজ ঠিকঠাক গোল অভিমুখে শট নিতে পারেননি।

এরপর ১৮তম মিনিটে রবার্ট টেইলরের বাড়ানো বলে কাম্পানা গোলের সুযোগ তৈরি করেছিল। তাতেও জালে জড়ায়নি বল। ম্যাচের ৩৫তম মিনিটে নিশ্চিত গোলের দেখা পেয়ে যেতে পারত রেড বুলস। তবে, ওমির ফার্নান্দেজ বারের পাশ দিয়ে বল মেরে দেওয়ায় এগিয়ে যাওয়া হয়নি ক্লাবটির।

তবে রেড বুলস না পারলেও ঠিকই গোল আদায় করে নেয় মায়ামি। ম্যাচের ৩৭তম মিনিটে ডি-বক্সের ভেতর বল পেয়েই বাঁ পায়ের জোড়ালো শটে বল জালে জড়ান নবাগত গোমেজ। আর তাতেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় মায়ামি।

৪১তম মিনিটে দ্বিতীয়বারের মতো এগিয়ে যেতে পারত মায়ামি। তবে কাম্পানার শট ঠেকিয়ে দলকে রক্ষা করেন রেড বুলস গোলরক্ষক কালোস করোনেল। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে ওমির ফার্নান্দেজের কর্ণার থেকে জন টলকিনের হেড গোল অভিমুখে থাকলেও তা দক্ষতার সাথে সেভ করেন মায়ামি গোলরক্ষক ক্যালেন্ডার।

ম্যাচের ৬০তম মিনিটে ভক্তদের অপেক্ষা শেষ হয়। বদলি হিসেবে মাঠে নামেন মেসি। মেসির মাঠে নামার পর আক্রমণের ধাড় বাড়লেও ব্যবধান বাড়াতে পারছিল না মায়ামি। অবশেষে ম্যাচের ৮৯তম মিনিটে লিওনেল মেসির অসাধারণ ফিনিশিংয়ে ২-০ ব্যবধানে লিড নেয় মায়ামি। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে টাটা মার্টিনো শিষ্যরা।

মাঠের ফুটবলে সময়টা দারুণ কাটছে মায়ামির। কদিন আগেই প্রথমবারের মতো লিগস কাপের শিরোপা জয়ের পর এবার ইউএস ওপেন কাপের শিরোপা জয়ের হাতছানি মেসির দলের সামনে। আর এই সবকিছুর নেপথ্যে রয়েছেন বিশ্বকাপজয়ী তারকা মেসি।

আগস্ট ২৭, ২০২৩ at ১১:৫১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এটি/এর