১২ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

ছবি- সংগৃহীত।

ময়মনসিংহের ত্রিশালে ফাতেমা নগর স্টেশনে ঢাকাগামী অগ্নিবীণা এক্সপ্রেসের তিনটি বগির ১০টি চাকা লাইনচ্যুত হওয়ার ১২ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

সোমবার (২১ আগস্ট) সকাল ৮টা ২১মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ময়মনসিংহ জিআপরপি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মহিউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন :

> ডেসটিনির মতো শুয়ে-বসে আয়ের লোভ দেখিয়ে উধাও এমটিএফই
> ২১ আগস্ট একটি নৃশংস হত্যাযজ্ঞের ভয়াল দিন

তিনি জানান, রোববার রাত ৮টার দিকে ময়মনসিংহ জংশন স্টেশন থেকে অগ্নিবীণা ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। রাত পৌনে ৯টার দিকে ফাতেমানগর স্টেশন পার হলে ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। পরে ময়মনসিংহ কেওয়াটখালি থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে গিয়ে ভোর ৫টার দিকে লাইনচ্যুত বগি উদ্বারের পর লাইন মেরামত করে ওই পথে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। এসময় উভয় দিকে একাধিক ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পরায় যাত্রীরা বিপাকে পড়েন।

এ ছাড়া লাইনচ্যুত হওয়া ৩টি বগি উদ্ধারের পর ট্রেনের বাকি ৬ বগিও আজ ভোর ৫টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায় বলে জানান ময়মনসিংহ লোকোসেডের ইনচার্জ মো. আলাউদ্দিন।

এদিকে দুর্ঘটনার ফলে রাত ২টা থেকে মোহনগঞ্জ এক্সপ্রেস, জামালপুর থেকে ঢাকাগামী যমুনা এক্সপ্রেস ময়মনসিংহ জংশনে এবং ব্রহ্মপুত্র এক্সপ্রেস গফরগাঁওয়ের মশাখালী স্টেশনে আটকা পড়ে।

ময়মনসিংহ রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী মো. আকরাম আলী বলেন, লাইনচ্যুত হওয়ার পর ট্রেনটি প্রায় ৪০০ মিটার পথ যায়। এতে রেললাইন ক্ষতিগ্রস্থ হওয়ায় মেরামত করতে সময় লেগেছে।

আগস্ট ২১, ২০২৩ at ১১:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রাবিডি/ইর