পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ গ্রেপ্তার

ছবি- সংগৃহীত।

ইমরান খানের দল পিটিআইয়ের ভাইস প্রেসিডেন্ট ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১৯ আগস্ট) ইসলামাবাদের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছে পিটিআই।

টুইট বার্তায় পিটিআই জানিয়েছে, পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশিকে আবারও অবৈধভাবে গ্রেপ্তার করা হয়েছে। বিপুলসংখ্যক পুলিশ সদস্য ইসলামাবাদের বাড়িতে অভিযান চালিয়ে তাকে হেফাজতে নিয়েছে। কুরেশিকে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফআইএর সদর দপ্তরে নিয়ে যাওয়া হচ্ছে।

আরো পড়ুন :

> রাজশাহীতে ছাত্রলীগ নেতার ভয়ঙ্কর নির্যাতনের শিকার ২ যুবক
মতলব উত্তরে সাংবাদিক ডালিম এর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

পিটিআইয়ের সাধারণ সম্পাদক ওমন আইয়ুব জানান, জাতীয় নির্বাচন বিলম্বের বিষয়টি নিয়ে শাহ মাহমুদ কুরেশি সুপ্রিম কোর্টে যাবেন বলে এক সংবাদ সম্মেলনে ঘোষণা দেওয়ার পর পিটিআিইয়ের জ্যেষ্ঠ এই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিনি বলেন, ‘আশা করেছিলাম ফ্যাসিবাদী সরকারের মেয়াদ ফুরিয়ে গেলে বেআইনি রাজত্বের অবসান ঘটবে। কিন্তু দেখা যাচ্ছে এই তত্ত্বাবধায়ক সরকার তাদের পূর্বসূরি ফ্যাসিবাদী সরকারের রেকর্ড ভাঙতে চায়।’

এর আগে ১১ মে ইসলামাবাদ পুলিশ তাকে হিংসাত্মক বিক্ষোভে উসকানি দেওয়াসহ একাধিক অভিযোগে হেফাজতে নিয়েছিল। পরে ১৮ মে ইসলামাবাদ হাইকোর্ট সাবেক পররাষ্ট্রমন্ত্রীর মুক্তির নির্দেশ দেয়।

এরপর ২৩ মে তারিখে কুরেশিকে মুক্ত করা হলে রাওয়ালপিন্ডির ডেপুটি কমিশনার তার আটকের আদেশ জারি করে। তখন তাকে আবার আদিয়ালা জেলের বাইরে থেকে পাঞ্জাব পুলিশ হেফাজতে নিয়ে যায়।

লাহোর হাইকোর্টের রাওয়ালপিন্ডি বেঞ্চ তার অবিলম্বে মুক্তির আদেশ দেওয়ার পর এবং তার আটকের আদেশ বাতিল করার পর অবশেষে ৬ জুন তাকে মুক্তি দেওয়া হয়।

আগস্ট ১৯, ২০২৩ at ২১:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর