মতলবে নানা আয়োজনে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

১৫ আগস্ট সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সরকারের বিভিন্ন দপ্তর ও সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেতন করেন, আলোচনা সভা ও অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন :

> যথাযোগ্য মর্যাদায় কোটচাঁদপুরে জাতীয় শোক দিবস পালিত
> শাহজাদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে এবং সমাজসেবা কর্মকর্তা মো. আনিছুর রহমান তপুর উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, সহকারী কমিশনার (ভূমি) মো. আল এমরান খান, মতলব উত্তর থানার ওসি মো. মহিউদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামান জুয়েল, চাঁদপুর জেলা পরিষদের মহিলা সদস্য তাছলিমা আক্তার আঁখি, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাংবাাদকি আরাফাত আল-আমিন, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রহমত উল্লাহ চৌধুরী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নুরনবী খান, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান খান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল আমিন রুহুল এমপি বলেন, আজকের এই দিনে বাঙালী ইতিহাসের রাখাল রাজা, স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের আত্মার শান্তি কামনা করছি। তিনি বলেন, ৭১ এর ১৫ আগস্টে কালো রাতে স্বাধীনতা বিরোধী রাজাকাররা আমাদের মহান নেতাকে হত্যা করে। তারা আজো দেশের উন্নয়ন নিয়ে দেশী ও আন্তজার্তিক ভাবে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, সকল ষড়যন্ত্র প্রতিহত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা এগিয়ে যাব। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আগস্ট ১৫, ২০২৩ at ২১:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/ইর