১০ বছর বাড়ি যান না আমিরাত প্রবাসী ছেলে, খুঁজতে এসে বাবা-মা পেলেন…

ছবি- সংগৃহীত।

দীর্ঘ ১০ বছর ধরে বাড়িতে যান না সংযুক্ত আরব আমিরাতে বসবাস করা প্রবাসী ছেলে। বাড়িতে না গেলেও বাবা-মায়ের সঙ্গে যোগাযোগ ছিল তার। তবে কয়েক মাস আগে ছেলে হঠাৎ করেই যোগাযোগ বন্ধ করে দেয়। এতে চিন্তায় পড়ে যান তারা।

ছেলের কী হলো সেটি জানতে আমিরাতে যাওয়ার সিদ্ধান্ত নেন বাবা-মা। সেই পরিকল্পনা অনুযায়ী সেখানে যানও, তবে গিয়ে দেখেন তাদের ছেলে আর বেঁচেই নেই।

আরো পড়ুন :

> কাবা চত্বরে না ঘুমাতে ওমরাহযাত্রীদের অনুরোধ সৌদির
> ১৭ আগস্টেই শুরু এইচএসসি পরীক্ষা, জানালেন শিক্ষামন্ত্রী

এমন হৃদয়বিদারক ও দুঃখজনক ঘটনা ঘটেছে এক ভারতীয় বাবা-মায়ের সঙ্গে। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস মঙ্গলবার (৮ আগস্ট) এক প্রতিবেদনে জানিয়েছে এ তথ্য।

সংবাদমাধ্যমটি বলেছে, আমিরাতে এসে বাবা-মা যখন জানতে পারেন তাদের ছেলে মারা গেছেন তখন এতে দুইজনই বিধ্বস্ত হয়ে পড়েন।

বিয়ে সংক্রান্ত ঝামেলার কারণে দীর্ঘ ১০ বছর নিজ দেশে যাননি ওই ব্যক্তি এবং পরিবারের সঙ্গে দেখাও করেননি তিনি।

আশরাফ থামারাসারে নামের একজন সমাজকর্মী বলেছেন, ‘বিয়ে ভেঙে যাওয়ার পর নিজ বাড়িতে কিছু সমস্যায় পড়েছিলেন এই ব্যক্তি। এরপর তিনি আর কখনো দেশে (ভারতে) ফিরে যাননি।’

ছেলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর তার বাবা-মা চিন্তিত হয়ে পড়েন। এরপর কয়েকদিন পর তাকে খুঁজতে সরাসরি আমিরাতে চলে যান তারা। কিন্তু ছেলের অবস্থান সম্পর্কে তাদের কাছে খুব বেশি তথ্য ছিল না। তা সত্ত্বেও কয়েকদিনের চেষ্টার পর তারা তার বাসভবনের খোঁজ পান। কিন্তু জানতে পারেন তাদের ছেলে মারা গেছেন।

ওই ভারতীয় ব্যক্তি (ছেলে) হার্ট অ্যাটাক করে মারা যান। কিন্তু একাকি থাকায় মৃত্যুর কয়েকদিন পর্যন্ত কেউ জানতেও পারেননি তিনি মারা গেছেন। এছাড়া মানুষের সঙ্গে তার যোগাযোগও কম ছিল। পরবর্তীতে তার বাবা-মা মর্গে যান এবং ছেলের মরদেহ শনাক্ত করেন।

সমাজকর্মী আশরাফ বলেছেন, ‘বাবা-মায়ের চোখে-মুখে যে কষ্ট আমি দেখেছি তা কখনো ভুলতে পারব না। আমি জীবনে যতগুলো ঘটনা নিয়ে কাজ করেছি এটি সবচেয়ে দুঃখজনক ছিল।’

জীবিত অবস্থায় দেশে না ফিরলেও, সকল আনুষ্ঠানিকতা শেষে ওই ব্যক্তির নিথর ও প্রাণহীন দেহ ভারতে পাঠানো হয়েছে।

আগস্ট ০৮, ২০২৩ at ২০:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর