তালায় শিল্পী হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

সাতক্ষীরার তালায় শিল্পী বেগম (২৩)হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ আগষ্ট) সকাল ১০টায় এলাকাবাসীর আয়োজনে উপজেলার খেজুর বুনিয়া বাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। রফিকুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশ বক্তব্য রাখেন, শিক্ষক নাসির হোসেন, অমিত সরদার, মো: হাফিজুর রহমান,হাবিবুর রহমান, মো: শিমুল ইসলাম, মিন্টু সরদার,জুলেখা বেগম প্রমুখ।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, মা ও চাচার অনৈতিক সম্পর্কের কারণে শিল্পীকে পূর্বপরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। তাই অনতি বিলম্বে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে শিল্পীকে যারা হত্যা করেছে তাদের গ্রেফতার পূর্বক বিচারের দাবি জানান এলাকাবাসী। জানাযায়, মৃত শিল্পী বেগম উপজেলার সদর ইউনিয়নের আটারই গ্রামের সোহবান সরদার ও ফরিদা বেগমের মেয়ে। পিতা সোহবান সরদার দীর্ঘ ১২বছর ধরে প্রবাসে আছেন।পিতা প্রবাসে থাকা অবস্থায় শিল্পীকে মা ফরিদা বেগম ও চাচা হায়দার আলী প্রায় সাত বছর আগে ঝিকরগাছা গ্রামে বিবাহ দেন।সেখানে তার কোল জুড়ে আসে এক কন্যা সন্তান।নাম রাখেন মারজিয়া ইসলাম তাশা।বর্তমানে তার বয়স ৫ বছর।

আরো পড়ুন :
>> রাজনৈতিক সংকট নিরসনে ভূঞাপুরে সুজনের মানববন্ধন
>> পাবনায় শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালন

বিবাহের দুই বছর পরেই মা ও চাচা মিলে জামাতাকেও প্রবাসে পাঠিয়ে দেন ।স্বামী প্রবাশে চলে যাওয়ার কারনে মেয়ে মারজিয়া ইসলাম তাশাকে নিয়ে তার মায়ের কাছেই চলে আসেন শিল্পী। পিতা বিদেশ থাকায় চাচা হায়দার আলীই তার মায়ের সংসার দেখাশুনা করেন। মা ফরিদা বেগম,চাচা হায়দার আলী ও পাঁচ বছরের মেয়েকে নিয়ে তাদের বসবাস। মা ও চাচার পরামর্শে গত বছর স্বামীর সাথে বিবাহ বিচ্ছেদ ঘটে শিল্পীর।

সর্বশেষ গত সোমবার (৩জুলাই)রাতে ঘরের ভিতর ঘুমান্ত অবস্থায় মৃত্যু হয় শিল্পী। মৃত্যুর সময় তার মা ফরিদা বেগম বাড়ীতে থাকলেও ভোর রাতে নাতনীকে সাথে নিয়ে বাপের বাড়ির চলে যান। এলাকার লোকজনকে না জানিয়ে তার বাপের বাড়ির লোকজন দিয়ে দাফন সম্পন্ন করেন। এর ফলে এলাকার মানুষের মনে নানা সন্দেহ দেখা দেয়। শিল্পীর পিতা দীর্ঘদিন প্রবাসে থাকায় মায়ের সাথে তার চাচার অনৈতিক সম্পর্ক ছিল। এলাকাবাসীর ধারনা তাদের অনৈতিক কাজ দেখে ফেলার কারণে পূর্বপরিকল্পিত ভাবে তাকে হত্যা করা হয়েছে ।

আগস্ট ০৫ , ২০২৩ at ১৮:১৯ : ০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরোটি/শাস