বিএনপির এক দফা খাদে পড়ে গেছে: ওবায়দুল কাদের

ছবি- সংগৃহীত।

বিএনপির এক দফা খাদে পড়ে গেছে, তারা আর ক্ষমতার স্বাদ পাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টার দিকে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ সভাপতিত্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শান্তি সমাবেশ শুরু হয়। প্রথমেই ‘জয় বাংলা, বাংলার জয়’ গান পরিবেশন করা হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন।

আরো পড়ুন :

> কুবির সাথে মালয়েশিয়ার দুই বিশ্ববিদ্যালয়ের সমঝোতা চুক্তি
> শনিবার ঢাকার সব প্রবেশদ্বারে বিএনপির অবস্থান কর্মসূচি

তিনি আরও বলেন, তারেক রহমান মুচলেকা দিয়ে দেশ ছেড়েছেন, এখন তিনি হয়েছেন মির্জা ফখরুলের নেতা। তারেক জিয়াকে উদ্দেশ্য করে এ সময় কাদের বলেন, অলি-গলি মে শোর হায়, তারেক জিয়া চোর হায়।

এর আগে ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হন। জুম্মার নামাজের পরে যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের ঢল নামে।

অন্যদিকে বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করছে বিএনপি। তাদের এ সমাবেশের বিপরীতে বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে যৌথভাবে ঢাকা বিভাগীয় শান্তি সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠন।

সমাবেশে তারেক রহমানকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, লন্ডন থেকে ফরমায়েশ দিচ্ছে, আর এখানে লাফালাফি করছেন মির্জা ফখরুল-আমির খসরুরা। লন্ডনে বসে পুলিশ, প্রশাসনকে ধমক দিচ্ছে। ফখরুলকে বলেছে টাকার অভাব হবে না। তারেক রহমান এত টাকা পেল কোথায়।

বিএনপির উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, রাস্তা বন্ধ করতে আসবেন না। দেশি-বিদেশি যারা চোখ রাঙাচ্ছেন তাদের বলে দিতে চাই, আমাদের শিকড় অনেক গভীরে। আমাদের চোখ রাঙিয়ে লাভ হবে না। করোর চোখ রাঙানির পরোয়া বঙ্গবন্ধুকন্যা করেন না।

জুলাই ২৮, ২০২৩ at ১৯:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর