নাশকতা এড়াতে গাজীপুরের চেকপোস্ট, নেতাকর্মীসহ উত্তরা থেকে আটক মেয়র প্রার্থী রনি সরকার

রাজধানীতে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকার প্রবেশমুখ টঙ্গী ব্রিজ ও উত্তরা-আব্দুল্লাহপুর এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি করেছে স্থানীয় প্রশাসন।

তল্লাসি চলাকালীন সময়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদের প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সরকার শাহনূর ইসলামসহ ৩০ জনকে আটক করেছে উত্তরা পূর্ব থানার পুলিশ। তিনি বিএনপি পরিবারের সন্তান। আজ শুক্রবার বেলা ১১টার দিকে টঙ্গী থেকে সমাবেশে যোগ দিতে নেতা-কর্মীদের নিয়ে রওনা হন রনি। পরে উত্তরা এলাকায় তল্লাশি চৌকিতে নেতা-কর্মীসহ আটক হন তিনি।

আরো পড়ুন :

> আজ বিশ্ব বাঘ দিবস, সুন্দরবনকে রক্ষা করতে হলে বাঘকে বাঁচিয়ে রাখতে হবে
> ঘোড়াঘাট ভর্নাপাড়া টু মগলিশপুর ৩ মাথা মোড় সলিং রাস্তার বেহাল দশা পাকা করনের দাবী

সরেজমিনে দেখা গেছে, উত্তরাঞ্চলের প্রায় ২৫টি জেলা থেকে বিএনপির নেতা-কর্মীরা শুক্রবার সকাল থেকেই রাজধানীর দিকে যাচ্ছেন। বাস, ট্রাক ও ব্যক্তিগত পরিবহনে চেপেই সমাবেশে রওনা দিয়েছেন তাঁরা। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চৌরাস্তা থেকে টঙ্গী ব্রিজ এলাকা পর্যন্ত আটটি স্থানে তল্লাশি চৌকি বসিয়েছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। তবে অন্য দিনের চেয়ে সড়কে দূরপাল্লার যানবাহন ও গণপরিবহন তুলনামূলক কম দেখা গেছে। ফলে ভোগান্তিতে পড়ে সাধারণ যাত্রীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাজী নাসির উদ্দিন।

এদিকে টঙ্গী পূর্ব থানা যুবদলের সদস্যসচিব নাজমুল হাসান মণ্ডল বলেন, ‘শুক্রবার সকালে টঙ্গীর নেতা-কর্মীদের নিয়ে সমাবেশে যোগ দিতে রওনা হয়েছি। পথে কয়েকটি পুলিশি চেকপোস্ট ছিল।’

রাজধানী উত্তরার একটি দোকানে চাকরি করেন শোভন নামের এক ব্যক্তি। তিনি জানান, সাপ্তাহিক ছুটির দিনেও কাজে যোগ দিতে রাজধানীর উত্তরা এলাকায় যেতে হচ্ছে তাঁকে। ‘আমার বাসা গাজীপুরের বোর্ড বাজার এলাকায়। উত্তরা পর্যন্ত পৌঁছাতে পুলিশ তিনটি স্থানে বাস থামিয়ে তল্লাশি করেছে। পরিচয়পত্র ও মোবাইল ফোনের কল লিস্ট দেখছে তাঁরা।

গাজীপুর মেট্রোপলিটন উপপুলিশ কমিশনার অপরাধ (দক্ষিণ) মাহবুব উজ জামান বলেন, ‘চেকপোস্ট আমাদের নিয়মিত দায়িত্বের মধ্যে রয়েছে। নাশকতা ঠেকাতেই পুলিশ সন্দেহজনক পরিবহনের দিকে নজর রাখছে।’

জুলাই ২৮, ২০২৩ at ১৮:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শেরাহা/ইর