ঘোড়াঘাট ভর্নাপাড়া টু মগলিশপুর ৩ মাথা মোড় সলিং রাস্তার বেহাল দশা পাকা করনের দাবী

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউনিয়নের ভর্নাপাড়া থেকে মগলিশপুর ৩ মাথা মোড় পর্যন্ত ৪ কিলোমিটার ইটের রাস্তাটি খানাখন্দে বেহাল দশা হয়ে গেছে। পাকা করনের দাবী এলাকা বাসীর।

রাস্তাটির বেহাল দশা হয়ে যাওয়ায় রাস্তাটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। যনবাহন ন্ষ্ট হয়ে যাচ্ছে। এ যেন দেখার কেউ নেই। বর্তমানে রাস্তাটির বেহাল দশা হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে জন ভোগান্তিতে পড়েছে সাধারণ জনগণ। জন সাধরণের দুর্ভোগের সীমা নেই।  এদিকে রাস্তাটির বেহাল হওয়ায় প্রতিনিয়ত নানা সমস্যায় পড়তে হচ্ছে পথচারীদের।

আরো পড়ুন :

> পরকীয়া করতে গিয়ে ধাওয়া খেয়ে বাংলাদেশে অনুপ্রবেশ
> ঘোড়াঘাটে আম বাগান থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার

সরেজমিনে দেখা যায়, উপজেলার সিংড়া ইউনিয়নের ভর্নাপাড়ার করতোয়া নদী রাস্তার ব্রীজ হতে ভর্নাপাড়া উচ্চ বিদ্যালয় রাস্তার মোড় হয়ে মগলিশপুর ৩ মাথা মোড় পর্যন্ত ৪ কিলোমিটার ইটের সলিং এর রাস্তাটির জায়গায় জায়গায় ভেঙ্গে গিয়ে গর্তের সৃস্টি হয়েছে ও ধ্বসে গেছে। অল্প বৃষ্টি হলেই রাস্তায় খানাখন্দে পানি বেঁধে যাচ্ছে। যান চলাচল বন্ধ হয়ে যায়।

ভর্নাপাড়া ও মগলিশপুর গ্রামের একাধিক ব্যক্তি এ প্রতিনিধিকে জানান, ভাঙা ও ধ্বসে যাওয়া রাস্তায় মোটরসাইকেল ও বাইসাইকেল নিয়ে চালিয়ে যাওয়াও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বিশেষ করে রাস্তাটির এজামের বাড়ির সামনে হাই স্কুল পর্যন্ত এবং মগলিশপুর সারার দীঘি কমরিমের বাড়ীর পুর্ব পার্শ্বে ভেঙ্গে যাওয়ায় এতে করে মাঝেমধ্যেই পথচারীরা দুর্ঘটনার স্বীকার হচ্ছে। ভর্নাপাড়া ও মগলিশপুর গ্রামের বাসিন্দাসহ পার্শ্ববর্তী গ্রামের মানুষ ও আশপাশের গ্রামের জনসাধারণের চলাচলে এই রাস্তাটিই ভরসা।

উপজেলার রাণীগঞ্জ হাটে মানুষের উপাজিতর্ কাাঁচা তরিতরকারি ও মালামাল যান বাহনেবহন কওে নিয়ে যাওয়ার এক মাত্র রাস্তাটির বেহাল দশা হওয়ায় বিপাকে পড়েছে তারা। এছাড়া কোনো অসুস্থ রোগী নিয়ে রাস্তাটি দিয়ে যাওয়া যায় না। ৫ থেকে ১০টি গ্রামের মানুষ যাতায়াত করে এ রাস্তা দিয়ে। এছাড়াও রাস্তার বেহাল দশার কারণে শিক্ষার্থীদের স্কুল কলেজে যাওয়া আসার সময় চরম দুর্ভোগ পোহাতে হয়। ফলে রাস্তাটি এখন পাকা করনের সময় দাবি হয়ে উঠেছে।

এলাকাবাসি দ্রুত সংস্কার দেখতে চায়। এই তিন কিলোমিটার ইটের রাস্তার জন্য প্রতিনিয়ত নানা সমস্যায় পড়তে হয়। গত ৪ বছর আগে এ তিন কিলোমিটার কাঁচা রাস্তায় ইট বসানো হয়। তার পর আর রাস্তাটি সংস্কার বা পাকা করা হয়নি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মো” গোলাম রব্বানী বলেন, রাস্তা খারাপ মানুষের চলাচলের সমস্যার সীমা নেই।তবে রাস্তাটির এজামের বাড়ির সামনে ভেঙ্গে যাওয়ায় এতে করে মাঝে মধ্যেই পথচারীরা দুর্ঘটনার স্বীকার হচ্ছে।

এ বিষয়ে সিংড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক মো. সাজাদ হোসেনের কাছে জানতে চাইলে তিনি প্রতিনিধিকে বলেন, উপজেলার সিংড়া ইউনিয়নের ভর্নাপাড়ার করতোয়া নদী রাস্তার ব্রীজ হতে ভর্নাপাড়া উচ্চ বিদ্যালয় রাস্তার মোড় হয়ে মগলিশপুর ৩ মাথা মোড় পর্যন্ত ৪ কিলোমিটার ইটের সলিং এর রাস্তাটির জায়গায় জায়গায় ভেঙ্গে গিয়ে গর্তের সৃস্টি হয়েছে ও ধ্বসে গেছে। এই ৪ কিলোমিটারের অধিক ইটের সলিং এ রাস্তাটি দ্রুতই পুনরায় সংস্কার করা হবে।

জুলাই ২৮, ২০২৩ at ১৮:০৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাউআমা/ইর