আরেকবার গল-জয় পাকিস্তানের

ছবি- সংগৃহীত।

ছোট্ট পুঁজি নিয়েও আগের দিন নাটকীয় কিছুর আভাস মিলেছিল শ্রীলঙ্কার বোলিংয়ে। গল টেস্টের পঞ্চম দিনে ঘটতে পারে যেকোনো কিছু- এমনই ছিল চিত্র। তবে ইমাম-উল-হকের দৃঢ়তায় পাকিস্তান তাদের কাজটা ঠিকঠাকই করতে পারল। তুলে নিল দারুণ জয়।

গলে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে পাকিস্তান। বৃহস্পতিবার ৮৪ বলে অপরাজিত ৫০ রানে দলের জয় নিশ্চিত করেন ইমাম। ৪ চার ও ১ ছক্কায় তিনি নিজের ইনিংস সাজান।

আরো পড়ুন :

> কিডনি ক্রয়-বিক্রয় চক্রের ৫ সদস্য গ্রেপ্তার
> নওগাঁয় কথিত ৫ সাংবাদিকদের বিরুদ্ধে আদালতে মামলা

পাঁচ নম্বরে নেমে বাবর আজম ২৮ বলে ২৪ ও ছয়ে নেমে সাউদ শাকিল ৩৮ বলে ৩০ রান করেন। প্রথম সেশনেই জয় নিশ্চিত হয় সফরকারীদের।

শেষ দিনে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ৮৩ রান। শ্রীলঙ্কার লাগতো ৭ উইকেট। লঙ্কানরা আর ৩ উইকেট তুলতে পেরেছে এদিন।

১৩১ রানের লক্ষ্য তাড়ায় ৩ উইকেটে ৪৮ রান তুলে চতুর্থ দিন শেষ করেছিল পাকিস্তান। ইমাম ও বাবর মিলে শুরুটা ভালোই করেন, ৩১ রান যোগ করেন দুজন। বাবরকে ফিরিয়ে দুজনের ৪১ রানের জুটি ভাঙেন প্রবাথ জয়াসুরিয়া।

এরপর শাকিলকে নিয়ে পঞ্চম উইকেটে ৪৩ রান যোগ করেন ইমাম। এ জুটির বেশির ভাগ রানই অবশ্য প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি উপহার দেওয়া শাকিলের। তিনি ৩৮ বলে ৩০ রান করে ফিরলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ইমাম।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩১২ রানের বিপরীতে পাকিস্তান করেছিল ৪৬১ রান। এরপর শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস থামে ২৭৯ রানে। প্রথম ইনিংসে ১৪৯ রানে এগিয়ে থাকায় পাকিস্তানের সামনে তাই ১৩১ রানের লক্ষ্য দাঁড়ায়। শ্রীলঙ্কা অবশ্য এই পুঁজি নিয়েও দারুণ লড়াই করে গেছে।

প্রবাথ জয়াসুরিয়া দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট দখল করেছেন। প্রথম ইনিংসেও এই স্পিনারের শিকার ছিল ৩টি। ম্যাচসেরা হয়েছেন পাকিস্তানের সাউথ শাকিল।

জুলাই ১৯, ২০২৩ at ১২:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর