বারহাট্টায় ৭০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, জড়িতরা পালাতক

নেত্রকোনার বারহাট্টায় পুলিশের অভিযানে সরকারী শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আসা ৭০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করেছে বারহাট্টা থানার পুলিশ। যার আনুমানিক মূল্য প্রায় ৪ লাখ ২০ হাজার টাকা।

আজ (১৫ জুলাই) শনিবার উপজেলার গোপালপুর বাজারের ব্যবসায়ী আমিরুল ইসলাম রনির গোদাম থেকে দুপুর দুইটার দিকে চোরাই পথে আসা এই চিনি উদ্ধার করা হয়।

আরো পড়ুন :

> ডেঙ্গু: ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, হাসপাতালে ১৬২৩
> চৌগাছায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন কুমার সাহা বলেন, আজ শনিবার সকালে গোপনসুত্রে খবর পাওয়া যায় যে, গোপালপুর পশ্চিম বাজারে বারহাট্টা-নেত্রকোনা সড়কের পাশে ট্রাক থেকে ভারতীয় চিনির বস্তা আনলোড করা হচ্ছে।

এই খবরের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে থানার উপ-পরিদর্শক (তদন্ত) আবু সায়েম আব্দুর রহমানের নেতৃত্বে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। ততক্ষণে চিনিবাহী গাড়িটি আনলোড করে চলে যায়। পরে অভিযান চালিয়ে মোখলেছ মিয়ার মালিকানাধীন ভাড়াটিয়া আমিরুল ইসলাম রনির গোদাম থেকে ৫০ কেজি ওজনের ৭০টি চিনির বস্তা জব্দ করে থানায় নিয়ে আসা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, আজ সকাল সাড়ে ১০টার দিকে একটি লরিতে করে চিনির বস্তাসমূহ আনা হয়। পরে তারা প্রকাশ্যে জনসমক্ষে লরি থেকে বস্তাসমূহ আনলোড করে গোদামে নিয়ে রাখে। পুলিশ আসতে আসতে চিনির বস্তা পাল্টে ফেলা হয়। সময়মত পুলিশ আসলে লরিসহ জড়িতদের আটকানো যেত। এই এলাকায় দীঘদিন ধরে অবৈধভাবে আনা ভারতীয় মালামাল কেনাবেচা হচ্ছে।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন কুমার সাহা বলেন, এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলমান। জব্দকৃত চিনির আনুমানিক মূল্য ৪ লাখ ২০ হাজার টাকা হতে পারে। ঘটনার সাথে জড়িতদের শনাক্ত ও আটকের চেষ্টা চলছে।

জুলাই ১৫, ২০২৩ at ২১:০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রিকাগু/ইর