ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দল

ছবি- সংগৃহীত।

আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শুরু করেছে ঢাকা সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল। শনিবার (১৫ জুলাই) রাজধানীর বনানীর শেরাটন হোটেলে দুপুর ১২টায় বৈঠক শুরু হয়েছে। বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে আছেন, দলটির উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাম্বাসেডর মো. জমির, সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম ও মোহাম্মদ এ আরাফাত।

আরো পড়ুন :

> আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি বিক্ষোভ
> মেসিকে টপকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে রোনালদো

এর আগে সকাল ৯ টায় বিএনপি সঙ্গে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশাৃনের রাজনৈতিক কার্যালয়ে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে ছিলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

আজ আরও বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করবে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলটি।

সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) সঙ্গেও বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈঠকটি হবে গুলশানে ইউরোপীয় ইউনিয়নের কার্যালয়ে। জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে মহাসচিব মুজিবুল হকসহ চারজন বৈঠকে অংশ নিতে পারেন।

ইইউর গুলশানের কার্যালয়ে দুপুর আড়াইটায় জামায়াতে ইসলামীর সঙ্গে ও বিকেল ৪টায় আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছ। জামায়াতের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন নায়েবে আমির সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের এবং এবি পার্টির নেতৃত্ব দেবেন দলের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম।

জুলাই ১৫, ২০২৩ at ১২:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর